পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > লাগাতার অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষকদের

লাগাতার অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক :

 নন-এমপিও শিক্ষকদের অবস্থান কর্মসূচিতে পুলিশের বাঁধার প্রতিবাদে আগামীকাল সোমবার থেকে লাগাতার অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষকরা।

রোববার সকালে পূর্ব ঘোষণা অনুযায়ী নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে সকল স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান শুরু হয়।

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শিক্ষক কর্মচারীরা কর্মসূচিস্থলে আসতে শুরু করলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে ১১টা ১৫ মিনিটে পুলিশ কেন্দ্রীয় সভাপতি মোঃ গোলাম মাহমুদুন্নবী (ডলার) এবং সাধারণ সম্পাদক ড: বিনয় ভূষণ রায়কে কর্মসূচির স্থান থেকে আটক করে নিয়ে যায়। তবুও শিক্ষক-কর্মচারীরা অবস্থান নেওয়ার চেষ্টা করেন এবং বিক্ষিপ্তভাবে জাতীয় প্রেসক্লাব এলাকায় অবস্থান নেন। দুপুর ২ টার দিকে পুলিশ কেন্দ্রীয় সভাপতি মোঃ গোলাম মাহমুদুন্নবী (ডলার) এবং সাধারণ সম্পাদক ড: বিনয় ভূষণ রায়কে ছেড়ে দেয় এবং তাঁরা পুনরায় এসে অবস্থান কর্মসূচিতে যোগদান করেন।

সার্বিক পরিস্থিতি বিবেচনা করে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন বিকাল ৩টায় আজকের মত অবস্থান কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন। আগামীকাল সোমবার সকাল ৯টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে পুনরায় পূর্বঘোষিত লাগাতার অবস্থান কর্মসূচি চলমান থাকবে বলে তিনি ঘোষণা দেন। তিনি সারাদেশের সকল নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের ঢাকায় এসে আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি শিক্ষকদের আন্দোলন চলাকালে প্রধানমন্ত্রী সকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির প্রতিশ্রুতি দেন। কিন্তু অর্থমন্ত্রী বর্তমান বাজেটে এ খাতে কোন অর্থ বরাদ্দ না রাখায় শিক্ষক-কর্মচারীরা আন্দোলন শুরু করেছেন।

x

Check Also

প্রকল্প পাস মানেই অন্ধের মতো বাস্তবায়ন নয়: পরিকল্পনামন্ত্রী

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্প পাস হওয়া মানেই অন্ধের মতো বাস্তবায়ন নয় বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) একনেক সভা শেষে অনুমোদন পাওয়া প্রকল্পের সার্বিক বিষয় সাংবাদিকদের সামনে ...

নুরের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ, বুধবার সমাবেশ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ও তার সহকর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে বিক্ষোভ করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে বিক্ষোভ ...

ব্যক্তিগত গাড়িমুক্ত দিবসেও প্রাইভেটকারের জ‌্যাম

‘হাঁটা ও সাইকেলে ফিরি, বাসযোগ‌্য নগর গড়ি’—এই প্রতিপাদ‌্যকে সামনে রেখে এবার পালিত হচ্ছে বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস। তবে, এই স্লোগানের সঙ্গে রাজধানীর সড়কগুলোর কোনো মিল পাওয়া যায়নি। বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবসে (২২ সেপ্টেম্বর) রাজধানীর সড়কগুলোয় ...

শিরোনামঃ