পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রায়গঞ্জে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

রায়গঞ্জে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

রায়গঞ্জ প্রতিনিধি (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের রায়গঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বুধবার সূর্যদয়ের সাথে সাথে সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী বে-সরকারী বিভিন্ন দপ্তর, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসমূহে অর্ধনমিত অবস্থায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের নিহত সকল সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাতে ১ মিনিট নিরবতা পালন ও আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা অডিটরয়ম চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। দুপুর ১২টায় অডিটরিয়মে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউএনও মৌসুমী মাহবুব। প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় এমপি গাজী ম.ম. আমজাদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান খান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী রেজাউল করিম তালুকদার প্রমুখ।

এর আগে অডিটরিয়মে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে বঙ্গবন্ধুর জীবনী’র উপর কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এ ছাড়া চান্দাইকোনা হাজী ওয়াহেদ-মরিয়ম অনার্স কলেজ, সরকারী বেগম নুরুন্নাহার তর্কবাগিশ কলেজ ও ইসলামী ফাউন্ডেশন সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও পৃথক পৃথক কর্মসূচী’র মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

উপজেলা আ’লীগের উদ্যোগে বিকাল ৪ টায় প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল হাদি আলমাজি জিন্নাহ।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ