পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ইউনিসেফের দুটি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী

ইউনিসেফের দুটি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক : সরকারের বাল্যবিয়েবিরোধী প্রচারণার স্বীকৃতি হিসেবে ইউনিসেফের কাছ থেকে দুটি পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কার দুটি হলো- দি একোলেড গ্লোবাল ফিল্ম কমপিটিশন ২০১৭ হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড এবং দি একোলেড উইনার অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স অ্যান্ড চাইল্ড ম্যারেজ।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে শেখ হাসিনার কাছে পুরস্কার দুটি হস্তান্তর করেন নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এবং মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম।

বৈঠকে সরকারি চাকরি আইন ২০১৮ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

তিনি জানান, কোনো কর্মচারীর পদোন্নতির বেলায় লিখিত পরীক্ষা নেওয়া যাবে না। মেধা ও যোগ্যতার মাপকাঠিতে তার পদোন্নতি হবে। তবে কর্তৃপক্ষ চাইলে বিধি জারি করে পরীক্ষা নিতে পারবে।

তিনি আরো জানান, চাকরিরত অবস্থায় কোনো কর্মচারী অন্য দেশের নাগরিকত্ব গ্রহণ করতে পারবে না। অবসরে গেলে সরকারি কর্মচারী আইনসম্মত যেকোনো পেশা বা কর্মে নিয়োজিত থাকতে পারবেন।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ