পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ইউনিসেফের দুটি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী

ইউনিসেফের দুটি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক : সরকারের বাল্যবিয়েবিরোধী প্রচারণার স্বীকৃতি হিসেবে ইউনিসেফের কাছ থেকে দুটি পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কার দুটি হলো- দি একোলেড গ্লোবাল ফিল্ম কমপিটিশন ২০১৭ হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড এবং দি একোলেড উইনার অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স অ্যান্ড চাইল্ড ম্যারেজ।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে শেখ হাসিনার কাছে পুরস্কার দুটি হস্তান্তর করেন নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এবং মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম।

বৈঠকে সরকারি চাকরি আইন ২০১৮ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

তিনি জানান, কোনো কর্মচারীর পদোন্নতির বেলায় লিখিত পরীক্ষা নেওয়া যাবে না। মেধা ও যোগ্যতার মাপকাঠিতে তার পদোন্নতি হবে। তবে কর্তৃপক্ষ চাইলে বিধি জারি করে পরীক্ষা নিতে পারবে।

তিনি আরো জানান, চাকরিরত অবস্থায় কোনো কর্মচারী অন্য দেশের নাগরিকত্ব গ্রহণ করতে পারবে না। অবসরে গেলে সরকারি কর্মচারী আইনসম্মত যেকোনো পেশা বা কর্মে নিয়োজিত থাকতে পারবেন।

x

Check Also

ব্যাংকক নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক নেওয়া হচ্ছে। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন সাহারা খাতুন নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) অক্সিজেন ভেন্টিলেশনের সাপোর্টে রয়েছেন। তার ব্যক্তিগত সহকারী মুজিবুর রহমান বুধবার ...

করোনায় মারা গেলেন আরও ৪৫ জন, আক্রান্ত ৪০১৪

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৭৮৩ জনে। গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ...

করোনামুক্ত বাণিজ্যমন্ত্রী

করোনা থেকে সুস্থ হয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সবশেষ করোনা টেস্টের ফলাফল নেগেটিভ হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছাড়পত্র দিয়েছে। শনিবার (২৭ জুন) বাণিজ্যমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. কামরুজ্জামান চৌধুরী তুহিন এ তথ‌্য জানিয়েছেন। কামরুজ্জামান চৌধুরী তুহিন বলেন, ...

শিরোনামঃ