পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > সদরঘাটে ভিড় বেড়েছে

সদরঘাটে ভিড় বেড়েছে

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহার ছুটি শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে যাওয়া মানুষগুলো। দেশের বিভিন্ন স্থান থেকে সড়ক, নদীপথে ও ট্রেনে করে রাজধানীতে ফিরছেন তারা।

শনিবার বিকেল থেকেই বরিশাল লঞ্চঘাট টার্মিনাল ও নতুল্লাবাদ বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, পরিবার-পরিজন নিয়ে ফিরতে শুরু করে কর্মজীবীরা। তবে গত দুইদিন সদরঘাট লঞ্চ টার্মিনালে মানুষের তেমন ভিড় না থাকলেও আজ রোববার ভিড় বেড়েছে।

সকালে সদরঘাটে গিয়ে জানা যায়, ভোররাত থেকে সদরঘাটে দক্ষিণাঞ্চল থেকে আসা লঞ্চগুলোতে রাজধানীতে এসেছে কর্মজীবী ও সাধারণ মানুষ। ফলে ভোর থেকেই যেন সদরঘাটে ঈদ শেষে ফেরা মানুষের ঢল নেমেছে।

নৌযান সংশ্লিষ্টরা বলছেন, ঈদের পর প্রথম তিনদিন তেমন ভিড় লক্ষ্য করা যায়নি। আজ সরকারি অফিস পুরোদমে শুরু হওয়ায় ভিড় বেড়েছে।

এদিকে ঈদ শেষে বরিশাল থেকে আসা সাহিনা ইয়াসমিন বলেন, বরিশাল ঘাটে লঞ্চে উঠেই দেখি মানুষের ব্যাপক ভিড়। কেবিনের সামনের জায়গাও আজ ফাঁকা ছিল না। তবে ভিড় বেশি থাকলেও পথে আসতে কোনো সমস্যা হয়নি। খুব ভালো ভাবেই পৌঁছাতে পেরেছি।

যাত্রী রাশেদুল হাসান বলেন, লঞ্চে এখন একটু বেশি ভাড়া নেওয়া হয়েছে। তবে এটি বরাবরই নেয় নৌযান মালিকরা। এছাড়া লঞ্চঘাটে হকারদের উৎপাতও রয়েছে।

ঘরমুখো মানুষকে ভাড়া গুলতে হচ্ছে দ্বিগুণ। এছাড়া ঈদ বকশিশের যন্ত্রণা তো আছেই যাত্রীদের। লঞ্চে ভাড়া বেশি নেওয়ার বিষয়ে সুরভী-৯ লঞ্চের দায়িত্বে থাকা শফিক জানান, আমরা কখনোই যাত্রীদের কাছ থেকে টিকিটের ভাড়া বেশি নেইনি। সরকার নির্ধারিত ভাড়াই নিয়ে থাকি।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ