পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > জাবালে নূরের মালিক-চালকসহ ছয়জনের বিরুদ্ধে চার্জশিট

জাবালে নূরের মালিক-চালকসহ ছয়জনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহতের মামলায় জাবালে নূর পরিবহনের বাসের মালিক ও চালকসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে ডিবি পুলিশ উত্তর ক্যান্টনমেন্ট জোনাল টিমের ইন্সপেক্টর কাজী শরীফুল ইসলাম ঢাকা সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেন। এরপর চার্জশিটটি ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলামের আদালতে উপস্থাপন করা হলে তিনি তা দেখেন। আগামী ১৩ সেপ্টেম্বর এ মামলায় শুনানির দিন ধার্য রয়েছে।

মামলার চার্জশিটের আসামিরা হলেন- বাসের মালিক মো. শাহদাত হোসেন আকন্দ (৬০), চালক মাসুম বিল্লাহ (৩০), চালকের সহকারী মো. এনায়েত হোসেন (৩৮), চালক মো. জোবায়ের সুমন (৩৬), বাস মালিক মো. জাহাঙ্গীর আলম (৪৫) ও চালকের সহকারী মো. আসাদ কাজী (৪৫)।

চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে শাহদাত হোসেন, মাসুম বিল্লাহ ও জোবায়ের সুমন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এদিকে, মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা আসামি মো. সোহাগ আলী (৩৫) ও মো. রিপন হোসেনের (৩২) বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতি দেওয়ার আবেদন করা হয়েছে। চার্জশিটের আসামিদের মধ্যে প্রথম চার আসামি গ্রেপ্তার এবং পরের দুজন পলাতক রয়েছেন। পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

চার্জশিটটি বাংলাদেশ দণ্ডবিধির ২৭৯, ৩২৩, ৩২৫, ৩০৪ ও ৩৪ ধারায় দাখিল করা হয়েছে।

দাখিলকৃত চার্জশিটে মোট ৪১ জনকে সাক্ষী করা হয়েছে এবং ছয় প্রকার আলামত জব্দ দেখানো হয়েছে। যার মধ্যে তিনটি বাস এবং তিনটি ড্রাইভিং লাইসেন্স।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুরে কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে এমইএস বাসস্ট্যান্ডে ১৫/২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে আরেকটি দ্রুতগতিসম্পন্ন জাবালে নূরের বাস ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে যায়। চাকার নীচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান দুজন। আহত হন ১৫-২০ জন শিক্ষার্থী।

ওই ঘটনায় ২৯ জুলাই দিবাগত রাতে ক্যান্টনমেন্ট থানায় নিহত মিমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা দায়ের করেন।

x

Check Also

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস আজ

দুর্যোগ এখন বিশ্বব্যাপী। করোনাভাইরাস দুর্যোগে বিশ্ব কাঁপছে। এ ছাড়া প্রাকৃতিক দুর্যোগতো আছেই। সব দুর্যোগকে মোকাবেলা করেই বাঁচতে হবে বিশ্ববাসীকে। আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস আজ। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘দুর্যোগ ঝুঁকি হ্রাসে সুশাসন, নিশ্চিত করবে টেকসই ...

শিরোনামঃ