পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > চাকরিতে প্রবেশের বয়স ৩৫ পুনর্বিবেচনার সুপারিশ

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ পুনর্বিবেচনার সুপারিশ

সংসদ প্রতিবেদক : সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ এবং অবসরের বয়স বৃদ্ধির বিষয়টি পুনর্বিবেচনার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে পরবর্তী কার্যক্রম গ্রহণের সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ৩১তম বৈঠকে ওই সুপারিশ করা হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান।

কমিটির সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, এ বি এম ফজলে করিম চৌধুরী, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মো. আব্দুল্লাহ, মুস্তফা লুৎফুল্লাহ, খোরশেদ আরা হক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা বিভাগের সচিব, নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈথকে তথ্য ক্যাডারের বাংলাদেশ বেতারের পদ পুনর্বিন্যাস (ক্যাডার কম্পোজিশন) ও ডিজি পদকে গ্রেড-১ এ উন্নীতকরণের প্রস্তাব আগামী এক মাসের মধ্যে বাস্তবায়ন করে পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করেছে কমিটি।

দেশের উন্নয়ন ব্যবস্থাপনার বৃহৎ স্বার্থে বিসিএস (প্রশাসন) ও বিসিএস ইকোনোমিক ক্যাডার একীভূত করণের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ ও একই কর্মস্থালে তিন বছরের অধিককাল কর্মরত রয়েছে এমন কর্মকর্তাদের তালিকা সঠিক ও সুষ্ঠুভাবে প্রণয়নের জন্য আরো পরীক্ষা-নিরীক্ষা করে কমিটির পরবর্তী বৈঠকে প্রেরণের সুপারিশ করা হয়।

ভূমি ব্যবস্থাপনা ও জমি ক্রয়-বিক্রয় সংক্রান্ত সরকারি নির্ধারিত ফি অনলাইনের মাধ্যমে জমা প্রদান এবং জমি নিবন্ধনের ফিসহ অন্যান্য বিষয়ে স্বচ্ছ করার জন্য আইন বিচার ওসংসদ বিষয়ক মন্ত্রণালয়কে সুপারিশ করেছে কমিটি।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ