পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণের রায় আজ

রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণের রায় আজ

নিজস্ব প্রতিবেদক : সড়ক দুর্ঘটনায় তিতুমীর কলেজের ছাত্র রাজীবের মৃত্যুর ঘটনায় এক কোটি টাকা ক্ষতিপূরণের রুলের ওপর রায় আজ।

বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় ঘোষণা করবেন।

এর আগে গত ৮ মে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেন আদালত।

আদালতে রিটের পক্ষে শুনানি ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

গত বছরের ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার কাছে বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের রেষারেষিতে হাত হারান ছাত্র রাজীব। দুই বাসের চাপায় তার ডান হাত কনুইয়ের ওপর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। দুর্ঘটনার পরপরই তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নেয়া হয়।

পরদিন ৪ এপ্রিল রাজীবের চিকিৎসা ও ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিটটি দায়ের করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

তবে চিকিৎসাধীন অবস্থায় রাজীবের অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়। ১৩ দিন চিকিৎসার পর ১৬ এপ্রিল মধ্যরাতে সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন রাজীব। পরে রাজীবের পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল জারি করেন হাইকোর্ট।

পটুয়াখালীর বাউফল উপজেলার বাঁশবাড়ি গ্রামের রাজীব তৃতীয় শ্রেণিতে পড়ার সময় মা এবং অষ্টম শ্রেণিতে পড়ার সময় বাবাকে হারান। ঢাকার মতিঝিলে খালার বাসায় থেকে এসএসসি ও এইচএসসি পাস করে ভর্তি হন স্নাতকে। কখনো টিউশনি করে, কখনো বা পার্টটাইম কাজ করে নিজে পড়াশোনা করেছেন এবং দুই ভাইকেও বানিয়েছেন কোরআনের হাফেজ।

x

Check Also

চতুর্থ শিল্পবিপ্লবের জন্য ডিসিদের প্রস্তুত থাকার আহ্বান

সচিবালয় প্রতিবেদক : চতুর্থ শিল্পবিপ্লবের জন্য জেলা প্রশাসকদের (ডিসি) প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের চতুর্থ দিনে ষষ্ঠ কার্যঅধিবেশনে জেলা প্রশাসকদের এই ...

শত বছরের ভবন ধস, এক লাশ উদ্ধার

জ্যেষ্ঠ প্রতিবেদক : পুরনো ঢাকার পাটুয়াটুলীতে শত বছরের একটি দোতলা ভবন ধসে পড়েছে। ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। বুধবার রাতে উদ্ধার অভিযান পরিচালনা করার সময় একজনের লাশ উদ্ধার করা হয়েছে বলে ...

শপথ নিলেন ইমরান-ইন্দিরা

সচিবালয় প্রতিবেদক : ইমরান আহমেদ মন্ত্রিসভার নতুন মন্ত্রী হিসেবে এবং প্রতিমন্ত্রী হিসেবে ফজিলাতুন নেসা ইন্দিরা   শপথ নিয়েছেন। শনিবার সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের শপথ পড়ান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ অনুষ্ঠানে ...

শিরোনামঃ