পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > চতুর্থ শিল্পবিপ্লবের জন্য ডিসিদের প্রস্তুত থাকার আহ্বান

চতুর্থ শিল্পবিপ্লবের জন্য ডিসিদের প্রস্তুত থাকার আহ্বান

সচিবালয় প্রতিবেদক : চতুর্থ শিল্পবিপ্লবের জন্য জেলা প্রশাসকদের (ডিসি) প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের চতুর্থ দিনে ষষ্ঠ কার্যঅধিবেশনে জেলা প্রশাসকদের এই প্রস্তুতির কথা জানিয়েছেন।

বৈঠক শেষে মোস্তাফা জব্বার সাংবাদিকদের বলেন, চতুর্খ শিল্পবিপ্লবের জন্য প্রস্তুতি নিতে বলেছি। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়তে করণীয় সম্পর্কে প্রস্তুতি নিতে বলেছি। আমাদের জনগণও এসব কিছু সহায়তা করবে বলে আশা করছি। জেলা প্রশাসকরা উৎসাহী, তারা সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন।

মন্ত্রী বলেন, আমাদের কাজ হচ্ছে দেশের প্রত্যেক বাড়ি বাড়ি কানেক্টিভিটি (ইন্টারনেট সংযোগ) পৌঁছে দেওয়া। এটা আমার কমিটমেন্ট। এই কমিটমেন্ট রক্ষা করার জন্য রেলপথ, সড়ক পথ, নৌপথের মতো ইন্টারনেটের পথ তৈরি করতে না পারি। তাহলে যে বাংলাদেশের (ডিজিটাল) কথাই বলি কোনোটাই হবে না।

মোস্তাফা জব্বার বলেন, আমাদের জন্য যেটা চ্যালেঞ্জ সেটা হলো গ্রামকে শহর বানানোর নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করা। শহর বানানোর মানে দালান কোঠা তৈরি ও রাস্তাঘাট পাকা করা বা মানুষের অবস্থার পরিবর্তন করা নয়। আমরা যে সময়ে বাস করছি, এখন সারা বিশ্বই ডিজিটালে রূপান্তরিত হচ্ছে। আমাদের ডিজিটাল প্রযুক্তির ব্যবহারটা করেই রূপান্তরটা করতে হবে।

x

Check Also

কোথায় বঙ্গবন্ধুর ৬ খুনি?

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছয় খুনি এখনও পলাতক। এর মধ্যে চারজনের সম্ভাব্য অবস্থান জানা গেলেও দু’জন কোথায় তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। সম্প্রতি এ বিষয়ে জানতে চাইলে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ...

বঙ্গবন্ধুর দাফন করিয়েছিলেন যিনি

বাংলাদেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছেন তিনি, দিয়েছেন স্বাধীনতা। নিজের মাটিতে দাঁড়িয়ে প্রাণ খুলে নিঃশ্বাস নেয়ার অধিকার দিতে সহ্য করেছেন শত অত্যাচার-নির্যাতন। যুগের পর যুগ শোষিত হয়ে আসা মানুষকে দিয়েছেন মুক্তির স্বাদ। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ...

চামড়া এখন আবর্জনা !

জ্যেষ্ঠ প্রতিবেদক: কোরবানির পশুর চামড়ার দাম না পেয়ে দেশের বিভিন্ন স্থান থেকে অনাকাঙ্ক্ষিত সব ঘটনা ঘটছে। কোথাও সড়কের পাশে চামড়া ফেলে দেয়ার খবর এসেছে, কোথাও মাটিতে চামড়া পুতে ফেলা হচ্ছে। আবার কোথাও চামড়া আবর্জনার মতো ...

শিরোনামঃ