পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা কামনা

বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা কামনা

নিজস্ব প্রতিবেদক : কোরবানির বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা চেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

শুক্রবার রাজধানীর ধোলাইখালে কোরবানির পশুর হাট পরিদর্শন এবং মশার লার্ভা ধ্বংস ও ফগিং কার্যক্রম পরিদর্শনকালে তিনি নগরবাসীদের সহযোগিতা চান।

কোরবানির প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে, উল্লেখ করে নগরবাসীদের নির্দিষ্ট স্থানে পশু জবাই করার আহ্বান জানান ডিএসসিসির মেয়র।

সাঈদ খোকন বলেন, কেউ যদি কোনো কারণে নির্দিষ্ট স্থানের পরিবর্তে নিজ বাসার আঙিনা বা সুবিধাজনক স্থানে কোরবানি করেন তবে বর্জ্য ড্রেনে ফেলবেন না। ডিএসসিসির পক্ষ থেকে বিনামূল্যে দেয়া ব্যাগে বর্জ্য ভরে মুখ বন্ধ করে সড়কের পাশে রাখবেন যাতে পরিচ্ছন্নতাকর্মীরা সহজেই এ ময়লা অপসারণ করতে পারে। কোরবানির স্থান স্যাভলন পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন, যাতে পরিবেশদূষণ না ঘটে।

তিনি আরো বলেন, পরিচ্ছন্নতার কাজে কোনো গাফিলতি সহ্য করা হবে না। আন্তরিকভাবে কাজ করুন, অন্যথায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডিএসসিসির মেয়র পশুর হাট ঘুরে দেখেন। সংশ্লিষ্ট কমিটির লোকজনকে ডেকে লার্ভিসাইডিং, ফগিং এবং হাটের নিয়মিত পরিচ্ছন্নতা কাজ চালাতে বলেন।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় রোভার স্কাউট নেত্রী শেলী নূর, ডেঙ্গু ও পরিচ্ছন্নতা কার্যক্রম তদারকির দায়িত্বে নিয়োজিত সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

x

Check Also

‘৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসবে’

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, ‘মিশর ও তুরুস্ক থেকে কিছু দিনের মধ্যে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ দেশে চলে আসবে।’ তিনি বলেন, ‘বিদেশ থেকে আমদানিকৃত পেঁয়াজ জেলায় জেলায় পাঠানো হবে। টিসিবি ট্রাকে করে ...

বুড়িগঙ্গার অফটেকে ভৌত মডেল পরীক্ষা জরুরি

কয়েক দশক ধরে বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যা এবং বালু নদীর পানি প্রবাহ উল্লেখযোগ্যভবে কমে গেছে। ক্রমবর্ধমান জনসংখ্যা এবং আর্থ-সামাজিক কার্যক্রম বৃদ্ধির সাথে ঢাকা ও নারায়ণগঞ্জের অভ্যন্তরীণ বন্দরগুলোর পরিধি, শিল্প ও ব্যবসা কেন্দ্র ব্যাপকভাবে বেড়েছে। যত্রতত্র নৌযান ...

ঘূর্ণিঝড় ‘বুলবুল’: স্বাস্থ্য বিভাগের যত প্রস্তুতি-পদক্ষেপ

ঘুর্ণিঝড় “বুলবুল” মোকাবেলায় স্বাস্থ্য অধিদপ্তর বেশ কিছু প্রস্তুতি ও পদক্ষেপ গ্রহণ করেছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব প্রস্তুতির কথা জানিয়েছেন। বিজ্ঞপ্তিতে তিনি ...

শিরোনামঃ