পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা কামনা

বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা কামনা

নিজস্ব প্রতিবেদক : কোরবানির বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা চেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

শুক্রবার রাজধানীর ধোলাইখালে কোরবানির পশুর হাট পরিদর্শন এবং মশার লার্ভা ধ্বংস ও ফগিং কার্যক্রম পরিদর্শনকালে তিনি নগরবাসীদের সহযোগিতা চান।

কোরবানির প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে, উল্লেখ করে নগরবাসীদের নির্দিষ্ট স্থানে পশু জবাই করার আহ্বান জানান ডিএসসিসির মেয়র।

সাঈদ খোকন বলেন, কেউ যদি কোনো কারণে নির্দিষ্ট স্থানের পরিবর্তে নিজ বাসার আঙিনা বা সুবিধাজনক স্থানে কোরবানি করেন তবে বর্জ্য ড্রেনে ফেলবেন না। ডিএসসিসির পক্ষ থেকে বিনামূল্যে দেয়া ব্যাগে বর্জ্য ভরে মুখ বন্ধ করে সড়কের পাশে রাখবেন যাতে পরিচ্ছন্নতাকর্মীরা সহজেই এ ময়লা অপসারণ করতে পারে। কোরবানির স্থান স্যাভলন পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন, যাতে পরিবেশদূষণ না ঘটে।

তিনি আরো বলেন, পরিচ্ছন্নতার কাজে কোনো গাফিলতি সহ্য করা হবে না। আন্তরিকভাবে কাজ করুন, অন্যথায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডিএসসিসির মেয়র পশুর হাট ঘুরে দেখেন। সংশ্লিষ্ট কমিটির লোকজনকে ডেকে লার্ভিসাইডিং, ফগিং এবং হাটের নিয়মিত পরিচ্ছন্নতা কাজ চালাতে বলেন।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় রোভার স্কাউট নেত্রী শেলী নূর, ডেঙ্গু ও পরিচ্ছন্নতা কার্যক্রম তদারকির দায়িত্বে নিয়োজিত সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

x

Check Also

‘মুক্তিযুদ্ধে বিজয়ের প্রতিশোধ নিতে বঙ্গবন্ধুকে হত্যা’

জ্যেষ্ঠ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুক্তিযুদ্ধে বাঙালি জাতি যে বিজয় অর্জন করেছে তার প্রতিশোধ নিতে পাকিস্তানের এদেশীয় দোসররা ১৫ আগস্টের হত্যাকাণ্ড ঘটিয়েছিল। এর মাধ্যমে স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় বসানো এবং পাকিস্তানি ভাবধারা ফিরিয়ে আনার প্রচেষ্টা ...

কোথায় বঙ্গবন্ধুর ৬ খুনি?

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছয় খুনি এখনও পলাতক। এর মধ্যে চারজনের সম্ভাব্য অবস্থান জানা গেলেও দু’জন কোথায় তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। সম্প্রতি এ বিষয়ে জানতে চাইলে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ...

বঙ্গবন্ধুর দাফন করিয়েছিলেন যিনি

বাংলাদেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছেন তিনি, দিয়েছেন স্বাধীনতা। নিজের মাটিতে দাঁড়িয়ে প্রাণ খুলে নিঃশ্বাস নেয়ার অধিকার দিতে সহ্য করেছেন শত অত্যাচার-নির্যাতন। যুগের পর যুগ শোষিত হয়ে আসা মানুষকে দিয়েছেন মুক্তির স্বাদ। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ...

শিরোনামঃ