পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা কামনা

বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা কামনা

নিজস্ব প্রতিবেদক : কোরবানির বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা চেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

শুক্রবার রাজধানীর ধোলাইখালে কোরবানির পশুর হাট পরিদর্শন এবং মশার লার্ভা ধ্বংস ও ফগিং কার্যক্রম পরিদর্শনকালে তিনি নগরবাসীদের সহযোগিতা চান।

কোরবানির প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে, উল্লেখ করে নগরবাসীদের নির্দিষ্ট স্থানে পশু জবাই করার আহ্বান জানান ডিএসসিসির মেয়র।

সাঈদ খোকন বলেন, কেউ যদি কোনো কারণে নির্দিষ্ট স্থানের পরিবর্তে নিজ বাসার আঙিনা বা সুবিধাজনক স্থানে কোরবানি করেন তবে বর্জ্য ড্রেনে ফেলবেন না। ডিএসসিসির পক্ষ থেকে বিনামূল্যে দেয়া ব্যাগে বর্জ্য ভরে মুখ বন্ধ করে সড়কের পাশে রাখবেন যাতে পরিচ্ছন্নতাকর্মীরা সহজেই এ ময়লা অপসারণ করতে পারে। কোরবানির স্থান স্যাভলন পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন, যাতে পরিবেশদূষণ না ঘটে।

তিনি আরো বলেন, পরিচ্ছন্নতার কাজে কোনো গাফিলতি সহ্য করা হবে না। আন্তরিকভাবে কাজ করুন, অন্যথায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডিএসসিসির মেয়র পশুর হাট ঘুরে দেখেন। সংশ্লিষ্ট কমিটির লোকজনকে ডেকে লার্ভিসাইডিং, ফগিং এবং হাটের নিয়মিত পরিচ্ছন্নতা কাজ চালাতে বলেন।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় রোভার স্কাউট নেত্রী শেলী নূর, ডেঙ্গু ও পরিচ্ছন্নতা কার্যক্রম তদারকির দায়িত্বে নিয়োজিত সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

x

Check Also

সবাই চাইলে ইভিএমে নির্বাচন করব না : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, সবাই চাইলে ইভিএমে নির্বাচন করব না। বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফিংকালে ...

জন্মসূত্রে বাংলাদেশিকে গ্রহণ করা হবে : পররাষ্ট্রমন্ত্রী

জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ভারত থেকে ফেরত এলে তাকে গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি। তিনি বলেন, ‘‘ভারতে সিএএ’র (নাগরিকত্ব সংশোধনী আইন) কারণে দেশটি থেকে বাংলাদেশে আসা কোনো নাগরিক জন্মসূত্রে ...

ওয়ালটনের হাত ধরে দেশ আরো এগিয়ে যাবে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমি বিশ্বাস করি ওয়ালটনের হাত ধরে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে। মঙ্গলবার বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) অডিটরিয়ামে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল ‘মেড ...

শিরোনামঃ