পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে প্রস্তাবনা দেবে বাংলাদেশ

রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে প্রস্তাবনা দেবে বাংলাদেশ

রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘের সাধারণ পরিষদে সুনির্দিষ্ট কিছু প্রস্তাবনা পেশ করতে পারে বাংলাদেশ। এ সময় বিশ্ব রাজনীতিতে প্রভাব বিস্তারকারী দেশগুলোর কাছে এ সংকট সমাধানে সমর্থনও চাইবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছাবেন।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে বিশ্ববাসীর সমর্থন চাওয়া হবে। মিয়ানমারে তাদের প্রত্যাবাসন এবং সেখানে রোহিঙ্গারা যেন নিরাপদ ও সুরক্ষায় থাকে, তাদের চলাফেরায় যেন স্বাধীনতা থাকে সে বিষয়ে প্রধানমন্ত্রী অধিবেশনে কথা বলতে পারেন।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা মিয়ানমার তৈরি করেছে এবং এর সমাধান মিয়ানমারকেই করতে হবে। আমরা আশাবাদী, কারণ অনেক দেশ আমাদের প্রস্তাবগুলো সমর্থন করেছে।

পররাষ্ট্রমন্ত্রী জানান, নিউইয়র্কে প্রধানমন্ত্রী বাংলাদেশ ও অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের উদ্যোগে রোহিঙ্গা শীর্ষক একটি অনুষ্ঠানেও অংশ নেবেন। সেখানে রোহিঙ্গাদের শিগগিরই নিজ দেশে ফেরত পাঠাতে মুসলিম বিশ্বের সহযোগিতা ও করণীয় বিষয়ে আলোচনা করা হবে বলে জানান মন্ত্রী।

এছাড়াও ইউনিসেফ আয়োজিত একটি সম্মাননা প্রদান অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তাকে চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট অব ইয়ুথ সম্মাননা দেয়া হবে।

x

Check Also

যে তিন উপায় করোনা থেকে সুরক্ষিত রাখে

তিনটি উপায়ে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকা যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। রোববার (২৪ মে) নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে তিনি বলেন, সচেতনতা, সতর্কতা ও নিয়ম মেনে চলা— এ তিনটি ...

চাঁদ দেখা যায়নি, ঈদুল ফিতর সোমবার

বাংলাদেশের আকাশে কোথাও ১৪৪১ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে রোববার (২৪ মে) ৩০ রমজান পূর্ণ এবং সোমবার (২৫ মে) পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। শনিবার (২৩ মে) সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের ...

করোনায় আরও ২০ জনের মৃত্যু, আক্রান্ত ১৮৭৩

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৪৫২ জনে দাঁড়িয়েছে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ৮৭৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে ...

শিরোনামঃ