পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > সম্রাট কেন গ্রেপ্তার হলো না, প্রশ্ন ব্যারিস্টার তাপসের

সম্রাট কেন গ্রেপ্তার হলো না, প্রশ্ন ব্যারিস্টার তাপসের

ক‌্যাসিনোকাণ্ডে আলোচিত যুবলীগ নেতা সম্রাট কেন এখনো গ্রেপ্তার হলো না, এ নিয়ে প্রশ্ন তুলেছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে ব‌্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শনিবার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সভায় তিনি এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন।

সংগঠনের সদস্য সচিব ব্যারিস্টার তাপস বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশের পরেও কেন এখন পর্যন্ত সম্রাটকে (যুবলীগ নেতা) আটক করা হয়নি? কেন এ নিয়ে ধুম্রজাল সৃষ্টি করা হচ্ছে। তাকে বাঁচানোর জন্য কারা ষড়যন্ত্র করছে? এগুলো আমাদের দেখতে হবে।’

তাপস বলেন, বেসিক ব্যাংক ডুবিয়েছেন আব্দুল হাই বাচ্চু। আজ পর্যন্ত দুর্নীতি দমন কমিশন (দুদক) কেন তার বিরুদ্ধে মামলা করেনি। প্রশ্ন জাগে, মশা মারতে সিটি করপোরেশনের এই ব্যর্থতা কেন? মশা মারতে ওষুধ ক্রয়ের অর্থ কাদের পকেটে গেছে? কে বা কারা প্রকল্পের ২০ ভাগ অর্থ আগেই পকেটস্থ করে? কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি। সরকারের পেছনে কারা এই ষড়যন্ত্রকারী, তা খুঁজে বের করতে হবে।

অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের বিচার, পিলখানা হত্যাকান্ড, নারায়ণগঞ্জের সাত খুনসহ দুর্নীতিগ্রস্থ খালেদা জিয়া ও তারেকের বিচার করে কার্যত দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। তার এই ধারাকে অব্যাহত রেখে দুর্নীতিবাজদের বিচারে চলমান অভিযানকে সহায়তা করতে আইনজীবীদের প্রতি আহবান জানান তিনি।

তিনি বলেন, সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা এদেশের কিছু বিখ্যাত আইনজীবী ও প্রতিষ্ঠিত ব্যক্তিদের নিয়ে জুডিসিয়াল ক্যু করার চেষ্টা করেছিলেন। কিন্তু উনি ব্যর্থ হয়েছেন। এজন্য দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হলে আইনজীবীদের শক্তিশালী সংগঠন দরকার।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

সভায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন প্রমুখ আইনজীবী নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

x

Check Also

‘মানুষের মধ্যে সরকারকে ঠকানোর বিষয়ে আগ্রহ বেশি’

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, মানুষের মধ্যে সরকারকে ঠকানোর বিষয়ে আগ্রহ বেশি। কারণ সরকার বেশিরভাগ সময় কর ফাঁকিবাজদের ধরতে পারে না। কিন্তু কর দেওয়া যে আমাদের দায়িত্ব সেটা আমরা বুঝতে ...

আবরার হত্যায় জড়িতের বিরুদ্ধে ব্যবস্থা: তথ্যমন্ত্রী

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় জড়িতের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার উপ-কমিটির ...

দক্ষিণ এশিয়ার সংযোগ-সৌহার্দ্যের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ এশিয়ার বিদ্যমান ভূ-রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনায় ৪ দফা প্রস্তাব দিয়েছেন। এর মাধ্যমে দক্ষিণ এশিয়া সংঘবদ্ধ, বন্ধত্বপূর্ণ ও প্রতিযোগিমূলক অঞ্চল হিসেবে পারস্পরিক বৈশ্বিক কল্যাণে অন্যান্য অঞ্চলের সাথে যোগাযোগ প্রতিষ্ঠিত হবে। বিগত কয়েক দশকে ...

শিরোনামঃ