পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ন্যাম সম্মেলনে হাসিনা-মাহাথির বৈঠক

ন্যাম সম্মেলনে হাসিনা-মাহাথির বৈঠক

আজারবাইজানের রাজধানী বাকুতে শুরু হয়েছে ১৮তম জোট নিরপেক্ষ আন্দোলন-ন্যাম শীর্ষ সম্মেলন। সম্মেলনের যোগদানের উপলক্ষে দেশটিতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ দ্বিপাক্ষিক বৈঠক করেছেন।

শুক্রবার স্থানীয় সময় দুপুরে ন্যাম শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণের পর দ্বিপাক্ষিক এই বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা গেছে, সম্মেলনের উদ্বোধনী সেশনের পরে বাকু কংগ্রেস সেন্টারে উভয়দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠকে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, বিশ্ব মুসলিম উম্মাহর বিষয়ে আলোচনা করেন দুই প্রধানমন্ত্রী।

এর আগে শুক্রবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে বাকু কংগ্রেস সেন্টারে শুরু হয় ১৮তম জোট নিরপেক্ষ আন্দোলন-ন্যাম শীর্ষ সম্মেলন। এতে অন্য রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনের উদ্বোধন করেন ন্যামের নতুন চেয়ারম্যান আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ।

স্বাগত বক্তব্য রাখেন ন্যামের বিদায়ী চেয়ারম্যান ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে বিগত ন্যাম শীর্ষ সম্মেলন থেকে এখন পর্যন্ত যেসব ন্যাম নেতা মারা গেছেন তাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সম্মেলন ঘিরে সকাল ১০টার আগে থেকে বাকু কংগ্রেস সেন্টারে আসতে শুরু করেন বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্র ও সরকার প্রধানদের সেখানে স্বাগত জানান প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ।

x

Check Also

ব্যাংকক নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক নেওয়া হচ্ছে। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন সাহারা খাতুন নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) অক্সিজেন ভেন্টিলেশনের সাপোর্টে রয়েছেন। তার ব্যক্তিগত সহকারী মুজিবুর রহমান বুধবার ...

করোনায় মারা গেলেন আরও ৪৫ জন, আক্রান্ত ৪০১৪

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৭৮৩ জনে। গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ...

করোনামুক্ত বাণিজ্যমন্ত্রী

করোনা থেকে সুস্থ হয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সবশেষ করোনা টেস্টের ফলাফল নেগেটিভ হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছাড়পত্র দিয়েছে। শনিবার (২৭ জুন) বাণিজ্যমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. কামরুজ্জামান চৌধুরী তুহিন এ তথ‌্য জানিয়েছেন। কামরুজ্জামান চৌধুরী তুহিন বলেন, ...

শিরোনামঃ