পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > পরিবেশ > সুন্দরবন উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’

সুন্দরবন উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’

সুন্দরবন উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় বুলবুল।

সুন্দরবন উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় বুলবুল। শনিবার রাত সাড়ে ১০টার দিকে ১০০ থেকে ১২০ কিলোমিটার গতিতে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চরে আঘাত হানে বুলবুল। তবে, ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি।

খুলনা জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়াবিদ আমিরুল আজাদ এ কথা জানান।

তিনি আরো বলেন, রাত পৌঁনে ১২টার দিকে এটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে পড়ে। শনিবার মধ্য রাত নাগাদ খুলনার সুন্দরবনের নিকট দিয়ে উপকূল অতিক্রম করতে পারে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চর থেকে রাত পৌঁনে ১২টার দিকে দুবলা ফিসারম্যান গ্রুপের সভাপতি কামাল উদ্দীন আহমেদ জানান, রাত সাড়ে ১০টার দিকে দুবলার চরে প্রথম ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানে।

তিনি বলেন, এ সময় বাতাসের গতিবেগ ছিল ১০০ থেকে ১২০ কিলোমিটারের মধ্যে। তবে জলোচ্ছ্বাস হয়নি। স্বাভাবিক জোয়ারের চেয়ে ২ থেকে আড়াই ফুট পানির উচ্চতা বেড়েছে। রাত ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘুর্ণিঝড়টি দুবলার চর উপকূল অতিক্রম করছিল।

দুবলার চর সাইক্লোন শেল্টারের ইনচার্জ, বন কর্মকর্তা অজিত কুমার জানান, দুবলার চর সাইক্লোন শেল্টারে দেড় শতাধিক জেলে আশ্রয় নিয়েছে।

x

Check Also

বাড়ছে রাত: সাইক্লোন শেল্টারে আসছে মানুষ

রাত বাড়ছে যত পিরোজপুরের মানুষের মধ্যে ‘বুলবুল’ আতঙ্ক বাড়ছে তত। থেমে থেমে চলছে বাতাস, বৃষ্টি। সেই সাথে বাড়ছে পানির পরিমান। রাস্তাঘাটে মানুষের উপস্থিতি নেই বললেই চলে। বিরাজ করছে থমথমে অবস্থা। দিনে বেলায় সাইক্লোন শেল্টারগুলো প্রস্তুত ...

আট জেলায় পেট্রোল সংকট

দিনাজপুরের পার্বতীপুরে রেলহেড অয়েল ডিপোতে পেট্রোলের মজুদ আশঙ্কাজনক হারে কমে যাওয়ায় উত্তরাঞ্চলের আট জেলায় পেট্রোলের সরবরাহ প্রায় শূন‌্যের কোটায় নেমে এসেছে। এ ডিপোতে দৈনিক পেট্রোলের চাহিদা ১ লাখ ৮০ হাজার লিটার। কিন্তু বর্তমানে প্রতি সপ্তাহে ...

ছাগি নয় দুধ দিচ্ছে পাঁঠা

ছাগি নয় দুধ দিচ্ছে এক পাঁঠা। জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোলান রশিদপুর গ্রামে এক ছাগল প্রজনন খামারে দুধ দানকারী একটি পাঁঠাকে কেন্দ্র করে সৃষ্টি হয়েছ ব্যাপক চাঞ্চল্য। এই পাঁঠার দুধের স্বাদও গরু বা ছাগীর দুধের মতই। ...

শিরোনামঃ