পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > সিরাজগঞ্জে ট্রেনে আগুন, ৭ বগি ল‌াইনচ‌্যুত

সিরাজগঞ্জে ট্রেনে আগুন, ৭ বগি ল‌াইনচ‌্যুত

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়ে গেছে। এর মধ্যে ইঞ্জিনসহ চারটি বগিতে আগুন ধরে যায়। আগুনে ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়েছে।

এতে ট্রেনের লোকো মাস্টার (চালক) এবং সহকারী লোকো মাস্টার আহত হয়েছেন। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনাস্থলে গেছেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান আরিফ, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা, পৌর মেয়র এস. এম নজরুল ইসলামসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজির হোসেন ও সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ছেড়ে আসে। দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় পৌঁছার আগে প্রথমে ইঞ্জিন লাইনচ্যুত হয়। এরপর ইঞ্জিনের পেছনে থাকা আরো ছয়টি বগি লাইনচ্যুত হয়ে সামনের বগির সঙ্গে পেছনেরটি ধাক্কা খায়।

তখন ইঞ্জিনে আগুন ধরে গেলে পেছনের তিনটি বগিতেও আগুন লাগে। আগুনে ইঞ্জিন সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে সিরাজগঞ্জ ও উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে।

ট্রেনের আহত লোকো মাস্টার এবং সহকারী লোকো মাস্টারকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। দুর্ঘটনা কবলিত ট্রেন উদ্ধার করে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ চালুর চেষ্টা চলছে।

x

Check Also

সবাই চাইলে ইভিএমে নির্বাচন করব না : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, সবাই চাইলে ইভিএমে নির্বাচন করব না। বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফিংকালে ...

জন্মসূত্রে বাংলাদেশিকে গ্রহণ করা হবে : পররাষ্ট্রমন্ত্রী

জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ভারত থেকে ফেরত এলে তাকে গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি। তিনি বলেন, ‘‘ভারতে সিএএ’র (নাগরিকত্ব সংশোধনী আইন) কারণে দেশটি থেকে বাংলাদেশে আসা কোনো নাগরিক জন্মসূত্রে ...

ওয়ালটনের হাত ধরে দেশ আরো এগিয়ে যাবে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমি বিশ্বাস করি ওয়ালটনের হাত ধরে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে। মঙ্গলবার বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) অডিটরিয়ামে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল ‘মেড ...

শিরোনামঃ