পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ইউরোপের সব ফ্লাইট বন্ধ

ইউরোপের সব ফ্লাইট বন্ধ

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় লন্ডন ছাড়া ইউরোপের সব দেশ থেকে বাংলাদেশে আসা ফ্লাইট বাতিল করেছে বাংলাদেশ।

আগামীকাল ১৫ মার্চ রাত ১২টা ১ মিনিট থেকে এ নির্দেশ কার্যকর হবে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত আগামী ২ সপ্তাহ ইউরোপের কোনো ফ্লাইট বাংলাদেশ আসবে না। তবে নিষেধাজ্ঞার সময়ে কার্গো সার্ভিস চলবে।

শনিবার (১৪ মার্চ) রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

দেশের করোনা পরিস্থিতি মোকাবেলায় করণীয় নির্ধারণে স্বাস্থ্য মন্ত্রণাল, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সরকারের নীতিনির্ধারকদের নিয়ে এই বিশেষ বৈঠকের আয়োজন করা হয়।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ উভয় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী আরো বলেন, যে সব দেশ বাংলাদেশের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে, তেমনি বিপরীতে সেই সব দেশের ক্ষেত্রেও ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হল।

আক্রান্ত কোনো দেশ থেকে বাংলাদেশি নাগরিক ফিরে এলে তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে বলেও জানান মন্ত্রী।

x

Check Also

বিএসএমএমইউতে নেওয়া হবে সাহারা খাতুনকে

রাজধানীর ইউনাইডেট হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হবে। শনিবার (২৭ জুন) সকালে তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন তার ...

‘ডা. জাফরুল্লাহর শরীরে নতুন ব্যাকটেরিয়া পাওয়া গেছে’

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে আরও কিছুদিন দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু। তিনি বলেন, ‘তার শরীরে করোনার ইনফেকশন নেই। তবে, নতুন ব্যাকটেরিয়া পাওয়া গেছে।’ ...

তথ্যসচিব কারোনাভাইরাসে আক্রান্ত

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তথ্য সচিব কামরুন নাহার। বর্তমানে তিনি মিন্টু রোডের সরকারি বাসায় আইসোলেশনে আছেন। বুধবার (২৪ জুন) তথ্য সচিবের একান্ত সচিব মোহাম্মদ এনামুল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা নমুনা পরীক্ষায় রিপোর্ট ...

শিরোনামঃ