পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ইউরোপের সব ফ্লাইট বন্ধ

ইউরোপের সব ফ্লাইট বন্ধ

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় লন্ডন ছাড়া ইউরোপের সব দেশ থেকে বাংলাদেশে আসা ফ্লাইট বাতিল করেছে বাংলাদেশ।

আগামীকাল ১৫ মার্চ রাত ১২টা ১ মিনিট থেকে এ নির্দেশ কার্যকর হবে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত আগামী ২ সপ্তাহ ইউরোপের কোনো ফ্লাইট বাংলাদেশ আসবে না। তবে নিষেধাজ্ঞার সময়ে কার্গো সার্ভিস চলবে।

শনিবার (১৪ মার্চ) রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

দেশের করোনা পরিস্থিতি মোকাবেলায় করণীয় নির্ধারণে স্বাস্থ্য মন্ত্রণাল, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সরকারের নীতিনির্ধারকদের নিয়ে এই বিশেষ বৈঠকের আয়োজন করা হয়।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ উভয় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী আরো বলেন, যে সব দেশ বাংলাদেশের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে, তেমনি বিপরীতে সেই সব দেশের ক্ষেত্রেও ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হল।

আক্রান্ত কোনো দেশ থেকে বাংলাদেশি নাগরিক ফিরে এলে তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে বলেও জানান মন্ত্রী।

x

Check Also

কাতার বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিয়োগে আগ্রহী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে কাতারের সফররত প্রতিমন্ত্রী সুলতান বিন সাদ আল-মুরাইখি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন। রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর জাতীয় সংসদ কার্যালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল ...

ট্রাইব্যুনাল থেকে ব্যারিস্টার সুমনের পদত্যাগ

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে পদত্যাগ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। মানবতাবিরোধী অপরাধের মামলার বিচারের জন্য গঠিত এই ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর বরাবর বৃহস্পতিবার তিনি এ পদত্যাগপত্র পাঠান। পদত্যাগপত্রে ব্যারিস্টার সুমন লিখেছেন, ‘২০১২ সালের ...

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বরগুনায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রাজধানীর নয়াবাজারে পেশাগত দায়িত্ব পালনকালে নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের সাংবাদিকদের ওপর অবৈধ বন্ড সন্ত্রাসীদের হামলা ও ক্যামেরা ভাঙচুরের প্রতিবাদ ছিল এই মানববন্ধন কর্মসূচির মূল লক্ষ‌্য। বৃহস্পতিবার ...

শিরোনামঃ