পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > করোনায় মারা গেলেন আরও ৪৫ জন, আক্রান্ত ৪০১৪

করোনায় মারা গেলেন আরও ৪৫ জন, আক্রান্ত ৪০১৪

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৭৮৩ জনে।

গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৪১ হাজার ৮০১ জনে।

সোমবার (২৯ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৫৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৭ হাজার ৭৮০ জন। সারা দেশ থেকে নতুন করে ১৪ হাজার ৪১৩টি নমুনা সংগ্রহ করা হয়। আগের ও নতুন করে সংগ্রহ করা নমুনা থেকে ১৭ হাজার ৮৩৭টি পরীক্ষা করা হয়। মোট পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৩৪টি নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ৩৬ জন পুরুষ, নয়জন নারী। ২২ জন ঢাকা বিভাগের, ১০ জন চট্টগ্রামের, খুলনার পাঁচজন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের একজন করে, বরিশাল ও সিলেটে তিনজন করে মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

x

Check Also

‘ডা. জাফরুল্লাহর শরীরে নতুন ব্যাকটেরিয়া পাওয়া গেছে’

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে আরও কিছুদিন দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু। তিনি বলেন, ‘তার শরীরে করোনার ইনফেকশন নেই। তবে, নতুন ব্যাকটেরিয়া পাওয়া গেছে।’ ...

তথ্যসচিব কারোনাভাইরাসে আক্রান্ত

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তথ্য সচিব কামরুন নাহার। বর্তমানে তিনি মিন্টু রোডের সরকারি বাসায় আইসোলেশনে আছেন। বুধবার (২৪ জুন) তথ্য সচিবের একান্ত সচিব মোহাম্মদ এনামুল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা নমুনা পরীক্ষায় রিপোর্ট ...

২৪ ঘণ্টায় করোনায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৬২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৫৮২ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৪৬২ জন মহামারি এ ভাইরাসে ...

শিরোনামঃ