পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > সারদা পুলিশ একাডেমীতে আইজিপি জঙ্গিবাদ ও মাদকের প্রভাব বিস্তারে কঠোর নজরদারী রাখতে হবে

সারদা পুলিশ একাডেমীতে আইজিপি জঙ্গিবাদ ও মাদকের প্রভাব বিস্তারে কঠোর নজরদারী রাখতে হবে

শিরাফুল ইসলাম:

শতভাগ নিরপেক্ষতা বজায় রেখে যে কোন ধরনের প্রলোভন থেকে নিজেদের দুরে রেখে ন্যায় পরায়নতার সাথে মামলা তদন্ত করার পরামর্শ দিয়ে প্রশিক্ষনপ্রাপ্ত বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টরদের উদ্দ্যেশে পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, মামলার তদন্তের উপর ভিত্তিতে করেই অপরাধীর শাস্তি নিশ্চিত হবে এবং ভিকটিম তার প্রতিকার পাবে। জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে তোমাদের হতে হবে কঠোর। কোন ভাবেই যেন জঙ্গিবাদ ও মাদকের প্রভাব বিস্তার করতে না পারে সেদিকে রাখতে হবে কঠোর নজরদারী।
শনিবার সকালে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার ঐতিহাসিক প্যারেড গ্রাউন্ডে ৩৫ তম বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর/২০১৬ ব্যাচের সমানপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের আইজিপি শহীদুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, আইনের শাসন প্রতিষ্ঠা, দুষ্টের দমন ও শিষ্টের লালনের মাধ্যমে রাষ্ট্র ও জনগনের জামালের নিরাপত্তা প্রদানের পাশাপাশি সমাজে শান্তি-শৃঙ্খলা ও স্থিতিশীলতা বজায় রাখতে হবে। সময়ের পরিবর্তনের সাথে সাথে পুলিশের কর্মপরিধির মাত্রা সংযোজনের মধ্যে অপরাধ সংঘটনের কৌশলও পরিবর্তন করছে অপরাধীরা। কিন্তু তার পরেও কর্মজীবনে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে দেশ গঠন ও জনসেবায় গুরুত্বপুর্ন অবদান রেখে জনবান্ধব ও সেবাধর্মী পুলিশিং এর উজ্জল দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

কর্মজীবনে দেশপ্রেমে অভিষিক্ত হয়ে সমাজ হতে সন্ত্রাস নির্মুলে,জনশৃঙ্খলা রক্ষায় এবং জনগনের নিরাপত্তাবিধানে গভীর নিষ্ঠা ও কঠোর দায়িত্ববোধের মাধ্যমে অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে হবে। জনগনের প্রতি নিষ্ঠুর ও অমানবিক আচরন পরিহার করে মানবাধিকার রক্ষায় নারী ও শিশুদের অধিকার রক্ষায় পুলিশ বাহিনীকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে।
তিনি বলেন, পুলিশ বাহিনীতে ভালো কাজের জন্য রয়েছে পদোন্নতি, তেমনি খারাপ কাজের জন্য রয়েছে কঠোর শাস্তি। সেই দিক লক্ষ্য রেখে সামনের দিনে ন্যায়, নিষ্ঠা ও সততার সাথে তোমাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথা ভাবে পালন করতে হবে। এর আগে পুলিশের আইজি একে এম শহীদুল হক নবীন প্রশিক্ষনপ্রাপ্ত পুলিশ সদস্যদের কুচাকাওয়াজ পরিদর্শন এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনর কারী পাঁচজন ক্যাডেট সাব-ইন্সপেক্টরদের হাতে পদক তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ একাডেমীর প্রিন্সিপ্যাল নাজিবুর রহমান এনডিসি,ভাইস প্রিন্সিপ্যাল আব্দুল্লাহ আল মাহমুদ বিপিএম, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, অতিরিক্ত ডিআইজি নিশারুল আরিফ, রাজশাহী পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেনসহ একাডেমীর উচ্চপর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ