পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ১৪ সেপ্টেম্বর নিয়োগ পেতে পারেন সিদ্দিকুর

১৪ সেপ্টেম্বর নিয়োগ পেতে পারেন সিদ্দিকুর

রাজধানীর শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে পুলিশের ছোঁড়া টিয়ারশেলে দৃষ্টি হারানো সিদ্দিকুর রহমান সিদ্দিক (২৩) আগামী ১৪ সেপ্টেম্বর চাকরির নিয়োগপত্র পেতে পারেন ।

ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান এসেনশিয়াল ড্রাগ কোম্পানি লিমিটেডের (ইডিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা অধ্যাপক ডা. এহসানুল কবিরের ব্যক্তিগত টেলিফোন অপারেটর হিসেবে চাকরি পাচ্ছেন তিনি। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ১৪ সেপ্টেম্বর তার হাতে নিয়োগপত্র তুলে দিতে পারেন।

বোরবার মুঠোফোনে সিদ্দিকুর রহমান জানান, ২৭ আগস্ট স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মোবাইলে তার খোঁজ-খবর নেন। এ সময় তার চাকরির ব্যাপারেও কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী সিদ্দিকুর রহমানকে চাকরির জন্য ইডিসিএলের এমডির সঙ্গে দেখা করতে বলেন। ২৮ আগস্ট তিনি ইডিসিএলের এমডির সঙ্গে দেখা করেন।

সিদ্দিকুর রহমানের চাকরির বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী খুবই উদ্বিগ্ন, এ কথা জানিয়ে ইডিসিএলের এমডি সিদ্দিকুর রহমানের কাছে জানতে চান, চাকরির ব্যাপারে তার কোনো পছন্দ আছে কি না? সিদ্দিকুর রহমান জানান, তার কোনো পছন্দ নেই। দেখতে পারেন কি না, জানতে চাইলে সিদ্দিকুর রহমান জানান, তিনি একেবারেই কিছু দেখতে পারেন না। তাই যে ধরনের চাকরি তার জন্য সুবিধাজনক হবে এমন চাকরি দেওয়ার অনুরোধ জানান। পরে কিছুক্ষণ ভেবে ইডিসিএলের এমডি তার ব্যক্তিগত টেলিফোন অপারেটর হিসেবে নিয়োগের বিষয়টি জানান। সিদ্দিকুর রহমানও তাতে রাজি হন।

ইডিসিএলের এমডি সিদ্দিকুর রহমানকে জানিয়েছেন, যেহেতু তার অনার্স শেষ হয়নি। তাই চাকরির ক্ষেত্রে তার এইচএসসির সার্টিফিকেট ধরা হবে। তবে তার পড়াশোনা চালিয়ে যাওয়ার ব্যাপারে সহযোগিতার করা হবে।

সিদ্দিকুর রহমান বলেন, ইডিসিএলের এমডি আমাকে ১৪ সেপ্টেম্বর আবার যেতে বলেছেন। তিনি জানিয়েছেন, কোনো সমস্যা না হলে ওই দিন হয়তো স্বাস্থ্যমন্ত্রী আমার হাতে নিয়োগপত্র তুলে দেবেন।

বেতন কত হবে, তাতে তার সংসার চলবে কি না, তা এখনো নিশ্চিত নন সিদ্দিকুর রহমান। তবে তিনি আশাবাদী স্বাস্থ্যমন্ত্রী তার জন্য ভালো কিছুই করছেন।

চাকরি হওয়ার খবর শুনে খুশি সিদ্দিকুর রহমানের পরিবার। তার মা সুলেমা খাতুন বলেন, ছেলের চাকরি হচ্ছে। এর চেয়ে আর খুশির খবর কী হতে পারে! তবে যে চাকরিই হোক তাতে যেন আমাদের থাকা-খাওয়ার ব্যবস্থা হয়। ধরেন, চাকরি হলো, কিন্তু তাতে থাকা-খাওয়ার খরচ হলো না, সিদ্দিক চোখে দেখে না। সে একা তো আর থাকতে পারবে না। আমাদের কারো না কারো তো তার কাছে থাকতে হবে। তাই থাকার জন্য মাথা গোজার ঠাঁইও দরকার। আমার দাবি স্বাস্থ্যমন্ত্রী যেন আমাদের সব বিষয়ে বিবেচনা করেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী বলেন, সিদ্দিকের কাগজপত্র জমা দিয়েছে। এখনো চূড়ান্ত কিছু হয়নি। আশা করি, শিগগিরই হয়ে যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীরা সময়সূচিসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে শাহবাগে আন্দোলন করে শিক্ষার্থীরা। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষকালে রাজধানীর তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান দুই চোখে আঘাত পান। প্রথমে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপর তাকে চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে এক দফা তার চোখে অস্ত্রোপচার করা হয়।

পরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় গত ২৭ জুলাই সিদ্দিকুর রহমানকে চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে নেওয়া হয়। চেন্নাইয়ে নেওয়ার পর ২৮ জুলাই প্রথম চিকিৎসক দেখানো হয়। পরে ৩১ জুলাই চিকিৎসক তার চোখ পরীক্ষা-নিরীক্ষা করে জানান, তার দুই চোখই নষ্ট হয়ে গেছে। তবে রোগী চাইলে তারা অস্ত্রোপচার করবেন। ১ আগস্ট রোগীর কাছ থেকে সম্মতি পেয়ে ৪ আগস্ট অস্ত্রোপচার করা হয়। ১১ আগস্ট তাকে নিয়ে দেশে ফিরিয়ে আনা হয়। তারপর থেকে সিদ্দিকুর রহমান চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন আছেন।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ