পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ফেরির অপেক্ষায় কাটছে ঘণ্টার পর ঘণ্টা

ফেরির অপেক্ষায় কাটছে ঘণ্টার পর ঘণ্টা

নিজস্ব প্রতিবেদক :
স্বজনদের সঙ্গে ঈদুল আজহা উদযাপন শেষে রাজধানীতে ফিরছে মানুষ। ফেরার পথে ভোগান্তিতে পড়তে হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুষদের। ফেরিঘাটে কাটাতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

শিমুলিয়া-কাঠালবাড়ি রুটে নাব্য সংকটে ফেরি চলাচলে বিঘ্ন ঘটায় চাপ বেশি পড়ছে দৌলদিয়া-পাটুরিয়া রুটে। তা ছাড়া বাস যাত্রীদের গুণতে হচ্ছে বাড়তি ভাড়া।

এসকেএম নয়ন নামে এক যাত্রী জানান, তিনি শুক্রবার সকাল ৯টায় বাসা থেকে বের হন। ভুরঘাটা নামক স্থান থেকে বাস ছাড়া কথা ছিলো সকাল ১০টায়। বাস আসতে দেরি হওয়ায় সেই বাস ছাড়ে বেলা আড়াইটার দিকে। দৌলদিয়া ঘাটে পৌঁছান বিকেল সাড়ে ৫টার দিকে। সেখানে পৌঁছে দেখেন ফেরি পারাপরের অপেক্ষায় থাকা গাড়ির দীর্ঘ লাইন।

তিনি বলেন, রাত পৌনে ১টার দিকে ফেরিতে গাড়ি ওঠে। বাসায় পৌঁছাতে বেজে যায় রাত ৪টা।

শুধু নয়ন নয়, দক্ষিণাঞ্চলের অনেকেই এমন দুর্ভোগে পড়ছেন। কথা হয় বাগেরহাট থেকে আসা সুজনের সঙ্গে। তিনি জানান, তিনি মাওয়া হয়ে এসেছেন। সেখানেও তাকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

তিনি বলেন, ফেরিতে গাড়ি ওঠার পর নদী পার হতে সময় লাগে ২ ঘণ্টা।

তবে এই ভোগান্তি এড়াতে অনেকে মাওয়া পার হচ্ছেন স্প্রিড বোডে। তবে সেখানে গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। আগে যেখানে ভাড়া ছিলো ১২০ টাকা, এখন সেখানে নেওয়া হচ্ছে ২০০ টাকা।

x

Check Also

যে তিন উপায় করোনা থেকে সুরক্ষিত রাখে

তিনটি উপায়ে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকা যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। রোববার (২৪ মে) নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে তিনি বলেন, সচেতনতা, সতর্কতা ও নিয়ম মেনে চলা— এ তিনটি ...

চাঁদ দেখা যায়নি, ঈদুল ফিতর সোমবার

বাংলাদেশের আকাশে কোথাও ১৪৪১ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে রোববার (২৪ মে) ৩০ রমজান পূর্ণ এবং সোমবার (২৫ মে) পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। শনিবার (২৩ মে) সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের ...

করোনায় আরও ২০ জনের মৃত্যু, আক্রান্ত ১৮৭৩

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৪৫২ জনে দাঁড়িয়েছে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ৮৭৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে ...

শিরোনামঃ