পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ফেরির অপেক্ষায় কাটছে ঘণ্টার পর ঘণ্টা

ফেরির অপেক্ষায় কাটছে ঘণ্টার পর ঘণ্টা

নিজস্ব প্রতিবেদক :
স্বজনদের সঙ্গে ঈদুল আজহা উদযাপন শেষে রাজধানীতে ফিরছে মানুষ। ফেরার পথে ভোগান্তিতে পড়তে হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুষদের। ফেরিঘাটে কাটাতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

শিমুলিয়া-কাঠালবাড়ি রুটে নাব্য সংকটে ফেরি চলাচলে বিঘ্ন ঘটায় চাপ বেশি পড়ছে দৌলদিয়া-পাটুরিয়া রুটে। তা ছাড়া বাস যাত্রীদের গুণতে হচ্ছে বাড়তি ভাড়া।

এসকেএম নয়ন নামে এক যাত্রী জানান, তিনি শুক্রবার সকাল ৯টায় বাসা থেকে বের হন। ভুরঘাটা নামক স্থান থেকে বাস ছাড়া কথা ছিলো সকাল ১০টায়। বাস আসতে দেরি হওয়ায় সেই বাস ছাড়ে বেলা আড়াইটার দিকে। দৌলদিয়া ঘাটে পৌঁছান বিকেল সাড়ে ৫টার দিকে। সেখানে পৌঁছে দেখেন ফেরি পারাপরের অপেক্ষায় থাকা গাড়ির দীর্ঘ লাইন।

তিনি বলেন, রাত পৌনে ১টার দিকে ফেরিতে গাড়ি ওঠে। বাসায় পৌঁছাতে বেজে যায় রাত ৪টা।

শুধু নয়ন নয়, দক্ষিণাঞ্চলের অনেকেই এমন দুর্ভোগে পড়ছেন। কথা হয় বাগেরহাট থেকে আসা সুজনের সঙ্গে। তিনি জানান, তিনি মাওয়া হয়ে এসেছেন। সেখানেও তাকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

তিনি বলেন, ফেরিতে গাড়ি ওঠার পর নদী পার হতে সময় লাগে ২ ঘণ্টা।

তবে এই ভোগান্তি এড়াতে অনেকে মাওয়া পার হচ্ছেন স্প্রিড বোডে। তবে সেখানে গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। আগে যেখানে ভাড়া ছিলো ১২০ টাকা, এখন সেখানে নেওয়া হচ্ছে ২০০ টাকা।

x

Check Also

আবরার হত্যায় জড়িতের বিরুদ্ধে ব্যবস্থা: তথ্যমন্ত্রী

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় জড়িতের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার উপ-কমিটির ...

সম্রাট কেন গ্রেপ্তার হলো না, প্রশ্ন ব্যারিস্টার তাপসের

ক‌্যাসিনোকাণ্ডে আলোচিত যুবলীগ নেতা সম্রাট কেন এখনো গ্রেপ্তার হলো না, এ নিয়ে প্রশ্ন তুলেছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে ব‌্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। শনিবার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আওয়ামী ...

দক্ষিণ এশিয়ার সংযোগ-সৌহার্দ্যের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ এশিয়ার বিদ্যমান ভূ-রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনায় ৪ দফা প্রস্তাব দিয়েছেন। এর মাধ্যমে দক্ষিণ এশিয়া সংঘবদ্ধ, বন্ধত্বপূর্ণ ও প্রতিযোগিমূলক অঞ্চল হিসেবে পারস্পরিক বৈশ্বিক কল্যাণে অন্যান্য অঞ্চলের সাথে যোগাযোগ প্রতিষ্ঠিত হবে। বিগত কয়েক দশকে ...

শিরোনামঃ