পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > সারদা পুলিশ একাডেমীতে প্রধানমন্ত্রী পুলিশকে আইনের রক্ষকের ভুমিকায় দেখতে চাই

সারদা পুলিশ একাডেমীতে প্রধানমন্ত্রী পুলিশকে আইনের রক্ষকের ভুমিকায় দেখতে চাই

আবু হানিফ, চারঘাট থেকে:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন পুলিশকে আইনের রক্ষকের ভুমিকায় দেখতে চাই। দেশের প্রচলিত আইন সততা এবং নৈতিক মুল্যবোধই হবে পেশাগত দায়িত্ব পালনে পথ নির্দেশক। পুলিশ সদস্যদের পেশাগত দায়িত্ব পালনের সময় জনগনের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে সর্বাধিক গুরুত্ব দেয়ার আহবান জানান তিনি।
প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সকালে রাজশাহীর সারদা পুলিশ একাডেমীতে ৩৪তম বিসিএস পুলিশ ব্যাচের শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপারদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, জনগনের প্রত্যাশা অনুযায়ী চৌকস, পেশাদার ও জনবান্ধব পুলিশ সার্ভিস গঠনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। সে লক্ষ্য সরকার সার্বিক কাজ করে যাচ্ছে। সাইবার অপরাধ, তথ্য প্রযুক্তির অপব্যবহারসহ জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশ পুলিশকে আত্মবিশ্বাসী করে গড়ে তুলতে প্রশিক্ষন ও আধুনিকায়নে তথ্য প্রযুক্তির ব্যবহারকে অগ্রাধিকার দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী আরো বলেন জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মুল এবং এ কাজে মদদদাতাদের আইনের আওতায় আনতে কাউন্টিার টেরোরিজম ইউনিট গঠনের কাজ চুড়ান্ত পর্যায়ে। তথ্য প্রযুক্তি সংশ্লিষ্ট অপরাধ তদন্তে পুলিশের সক্ষমতা বাড়াতে সিআইডিতে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেন্টার এবং সাইবার ক্রাইম ট্রেনিং সেন্টার স্থাপন করা হয়েছে।
তিনি বলেন, বাংলাদেশ পুলিশ একাডেমীর সাংগঠনিক কাঠামো সংস্কার, জনবল বৃদ্ধি, প্রয়োজনীয যানবাহন, সরঞ্জামাদি এবং লজিস্টিক সরবরাহ অব্যাহত রেখে বাংরাদেশ পুলিশ একাডেমী সারদা সেন্টার অফ এক্সিলেন্স হিসেবে গড়ে তোলা হচ্ছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে ৩৪তম বিসিএস ব্যাচের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারগনের প্রশিক্ষন সমাপনি কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। এছাড়া মৌলিক প্রশিক্ষন গ্রহনকারী ২৬জন নারী সহ ১৪১জন নবীন সহকারী পুলিশ সুপারদের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় কয়েকজনকে পদক প্রদান করেন।
এর আগে প্রধানমন্ত্রীর বহনকারী হেলিকপ্টর বৃষ্টির মধ্যে সকাল ১০টা ২০ মিনিটের দিকে সারদা পুলিশ একাডেমীতে এসে পৌচ্ছে।
উক্ত অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক, রাজশাহীর সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, নওগার সাংসদ ইসরাফিল হোসেন, পুলিশের আইজিপি একেএম শহিদুল হক, বাংলাদেশ পুলিশ একাডেমীর অধ্যক্ষ মোহাম্মদ নাজিবুর রহমান সহ সামরিক বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মো: আবু হানিফ
চারঘাট,রাজশাহী
১৪ সেপ্টেম্বর/২০১৭ ইং

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ