পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > নোয়াখালীতে ১৬০টি মণ্ডপে পূজার প্রস্তুতি সম্পন্ন

নোয়াখালীতে ১৬০টি মণ্ডপে পূজার প্রস্তুতি সম্পন্ন

নোয়াখালী প্রতিনিধি : 

আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

পূজা উপলক্ষে নোয়াখালীর ৯টি উপজেলায় ১৬০টি পূজা মণ্ডপে প্রতিমা তৈরির কাজ সম্পন্ন হয়েছে। পূজাকে ঘিরে সর্বত্র বিরাজ করছে সাজ সাজ রব। মণ্ডপগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। শুভ মহালয়ার মাধ্যমে দেবী দুর্গাকে আবাহন করা হচ্ছে। আর এর মধ্য দিয়ে সনাতন সম্প্রদায়ের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

নোয়াখালীতে দুর্গাপূজা উদযাপন করতে ব্যতিক্রমী আয়োজন করেছে শহরের মালঞ্চ সংঘ। এক হাজার হাতের দেবী দুর্গা তৈরি করে তারা শহরে আলোড়ন সৃষ্টি করেছে। পূজা শুরুর আগেই এক হাজার হাতের প্রতিমা তৈরির বিষয়টি জানাজানি হওয়ায় প্রতিমাটি দেখার জন্য মাইজদী শহর ছাড়াও জেলার বাইরে থেকে ভক্তরা ভিড় জমাচ্ছেন।

এদিকে নির্বিঘ্নে দুর্গাপূজা উদযাপনের জন্য জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তামূলক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।১৬০টি পূজা মণ্ডপের নিরাপত্তার দায়িত্বে পুলিশের পাশাপাশি র্নিবাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব ও আনসার সদস্য নিয়োজিত করা হয়েছে।

নোয়াখালী জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কিশোর চন্দ্র শীল বলেন, যদিও শারদীয় দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের, কিন্তু সকল ধর্মের লোকজন এ উৎসব উপভোগ করতে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে যোগ দিয়ে থাকেন। এতে করে দুর্গাপূজা সার্বজনীন উৎসবে পরিণত হয়।

নোয়াখালীর পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ বলেন, ধর্ম যার যার উৎসব সবার। সবাই মিলেমিশে ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব যেন নিরাপদে, নিশ্চিন্তে পালন করতে পারে সে লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, মোবাইল টিম ও সাদা পোষাকধারী পুলিশ নিয়মিত মণ্ডপগুলোতে টহল দিবে।

তাছাড়া পূজা মণ্ডপগুলোকে তিনটি ক্যাটাগরিতে ভাগ করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব দেওয়া হবে। পাশাপাশি বিভিন্ন মণ্ডপে সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ