পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > গাড়ি কিনতে ঋণ পাচ্ছেন প্রায় ১৫০০ উপসচিব

গাড়ি কিনতে ঋণ পাচ্ছেন প্রায় ১৫০০ উপসচিব

বিশেষ প্রতিবেদক : 

এক হাজার ৪৭৯ জন উপসচিব পদমর্যাদার সরকারি কর্মকর্তা গাড়ি কেনার জন্য অগ্রাধিকার ভিত্তিতে ব্যাংক ঋণ পাচ্ছেন।

গাড়ি কিনতে তাদের সুদমুক্ত ৩০ লাখ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হবে। আর এ ঋণের টাকা যোগান দেবে সরকার। তবে প্রেষণে নিয়োগপ্রাপ্তরা এ সুবিধা পাবেন না।

অর্থ মন্ত্রণালয়ের সুপারিশে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রস্তবাটিতে অনুমোদন দেওয়া হয়েছে। এর প্রেক্ষিতে সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিবহন শাখা থেকে এ সংক্রান্ত ‘প্রাধিকারপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের সুদমুক্ত বিশেষ অগ্রিম এবং গাড়ি সেবা নগদায়ন নীতিমালা-২০১৭ (সংশোধিত)’ জারি করা হয়েছে।

একই সঙ্গে গাড়ি ব্যবহারে প্রতি মাসে ৫০ হাজার টাকা করে পাবেন তারা। আগ্রহী কর্মকর্তারা অক্টোবর মাস থেকে এ সুযোগ নিতে পারবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

‘প্রাধিকারপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের সুদমুক্ত বিশেষ অগ্রিম এবং গাড়ি সেবা নগদায়ন নীতিমালা-২০১৭ (সংশোধিত)’ অনুযায়ী সরকারের উপসচিব, যুগ্মসচিব, অতিরিক্ত সচিব, সচিব, বিসিএস (ইকোনমিক) ক্যাডারের যুগ্ম প্রধান বা তদূর্ধ্ব কর্মকর্তা, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের যুগ্মসচিব (ড্রাফটিং) থেকে তদূর্ধ্ব কর্মকর্তারা এ সুবিধা পাবেন। তবে উল্লিখিত পদসমূহে চুক্তিতে বা প্রেষণে নিয়োজিতরা এ সুবিধা পাবেন না।

বর্তমানে শুধু যুগ্মসচিব, অতিরিক্ত সচিব পর্যায়ে এ সুবিধা বিদ্যমান। নীতিমালায় সংশোধনের ফলে প্রায় এক হাজার ৪৭৯ জন উপসচিব এ সুবিধার আওতায় আসবেন।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ