পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > লাগামহীন বাড়ছে সবজির দাম

লাগামহীন বাড়ছে সবজির দাম

নিজস্ব প্রতিবেদক : মাত্র এক সপ্তাহের ব্যবধানে প্রায় সব ধরনের সবজির দাম সাত থেকে ১০ টাকা বেড়েছে। ক্রেতাদের মন্তব্য, লাগামহীন বাড়ছে সবজির দাম। এভাবে দাম বাড়ায় সাধারণ জনগণের ভোগান্তি দিন দিন বেড়েই চলেছে।

শুক্রবার রাজধানীর নিউমার্কেট, জিগাতলা, হাতিরপুলসহ কয়েকটি বাজারে খোঁজ নিয়ে সবজির দামের এ চিত্র পাওয়া গেছে।

বৃহস্পতিবারের তুলনায় প্রতি কেজি বেগুণ প্রকারভেদে ১৫ টাকা বেড়ে বিক্রি হয়েছে ৮০ থেকে ১০০ টাকা, শসা ১০ টাকা বেড়ে দেশি ৮৫ টাকা এবং হাইব্রিড ৮০ টাকা, ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিস ১০ টাকা বেড়ে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে।

করলা ১৫ টাকা বেড়ে প্রকারভেদে কেজি প্রতি ৬০ থেকে ৮০ টাকা, ঢেঁড়স বিক্রি হচ্ছে ৭০ টাকা, শিম ১৬০ টাকা, ঝিঙা ৬০ টাকা, পটল ৫০ টাকা, পেঁপে ২০ টাকা, কচুর লতি ২০ টাকা, টমেটো ১২০ টাকা, কাঁচামরিচ ১০০ টাকা বেড়ে ২৪০ টাকা, লাউ প্রতি পিস ৫০ টাকা, মিষ্টি কুমড়া প্রতিটি ৮০ টাকা, গাজর ৮০, কাঁকরোল ২০ টাকা বেড়ে ৮০ টাকা, পুঁইশাক প্রতি আটি ২০ টাকা, লালশাক ১০ টাকা ও লেবুর হালি বিক্রি হচ্ছে ২৫ টাকা, ধনে পাতা আটি ১০ থেকে ১৫ টাকা। আলু ২৫ টাকা কেজি।

এ ছাড়া বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১০৫ টাকা এবং খোলা সয়াবিন তেল কেজি প্রতি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে।

পেঁয়াজ দেশি ৪৫ টাকা, ইন্ডিয়ান পেঁয়াজ ৩৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। রসুন ২০ টাকা কমে দেশি ৮০ টাকা এবং ইন্ডিয়ান রসুন ১০০ টাকা কেজি।

এদিকে পাঁচ টাকা কমে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩৫ টাকা, দেশি মুরগি ১৭০ থেকে ৪০০ টাকা পিস। লেয়ার মুরগি ২৫০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ