পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > বিএনপির সঙ্গে ইসির সংলাপ চলছে

বিএনপির সঙ্গে ইসির সংলাপ চলছে

নিজস্ব প্রতিবেদক : গ্রহণযোগ্য ও সুষ্ঠু একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ধরাবাহিকভাবে নির্বাচনী অংশীজনের সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন (ইসি)। এরই ধারাবাহিকতায় আজ বিএনপির সঙ্গে সংলাপে বসেছে ইসি।

রোববার বেলা পৌনে ১১টায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলনকক্ষে শুরু হয়েছে এ সংলাপ।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে প্রতিনিধি দলে ১৬ জন রয়েছেন। সংলাপে অংশ নেওয়া অন্য নেতারা হলেন-ড. খন্দকার মোশররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জমিরউদ্দীন সরকার, তরিকুল ইসলাম, লে. জেনারেল (অব) মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিঞা, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, এ এস এম আব্দুল হালিম, মো. ইসমাইল জবি উল্লাহ, আব্দুর রশিদ সরকার ও অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

এর আগে শুক্রবার রাজধানীর শান্তিনগরে ‘ইস্টার্ন পয়েন্ট’ অ্যাপার্টমেন্টে দলের স্থায়ী কমিটির সদস্য অসুস্থ তরিকুল ইসলামের বাসায় তাকে দেখতে গিয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ করতে বিএনপি নির্বাচন কমিশনকে ‘সামগ্রিক প্রস্তাবনা’ দেওয়া হবে। এতে সংসদ বিলুপ্তির দাবি থাকবে।

২০১৯ সালের ২৮ জানুয়ারির পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ১৬ জুলাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রোডম্যাপ ঘোষণা করে ইসি। রোডম্যাপ অনুযায়ী সংলাপ হচ্ছে।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ