পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ইন্দোনেশিয়ার প্রতিনিধি দলের ইসলামিক ফাউন্ডেশন পরিদর্শন

ইন্দোনেশিয়ার প্রতিনিধি দলের ইসলামিক ফাউন্ডেশন পরিদর্শন

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশে সফররত ইন্দোনেশিয়ার পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয় পরিদর্শন করেন। পরে তারা দেশের বিশিষ্ট আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় করেন।

ইন্দোনেশিয়ার এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বাংলাদেশে ইন্দোনেশিয়ার কনস্যুলার দেওয়ান্তটো প্রাইও লেনসুমিও।

আলেম-ওলামাদের সঙ্গে বৈঠকে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। উপস্থিত ছিলেন মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক আব্দুল হামিদ জমাদ্দার, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক জোবায়ের আহমদ, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ আল মা’রূফ, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইকবাল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক ডা. খিজির হায়াত খান প্রমুখ।

ইন্দোনেশিয়ার প্রতিনিধি দল জঙ্গিবাদ ও চরমপন্থা দমনে বাংলাদেশের সাফল্য, হালাল খাদ্য ও পণ্যের সনদপত্র প্রদান, ধর্মীয় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা, মসজিদভিত্তিক শিশুশিক্ষা ও ইজতেমা ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ে জানতে আগ্রহ প্রকাশ করেন।

জবাবে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে সরকার অঙ্গীকারাবদ্ধ। দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা ও সরকারের পদক্ষেপের কারণে জঙ্গি ও সন্ত্রাসবাদ কমে এসেছে।

তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে এদেশের আলেম সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। নবী করিম (সা.) এর প্রকৃত ইসলামের দাওয়াত থেকে দূরে সরে গিয়ে বিকৃত শিক্ষা ও দাওয়াতের বিকৃতির মাধ্যমে বিশ্ব শান্তির বিঘ্ন ঘটছে।’ ইসলামিক স্টেট ও মুসলিম স্টেট নামে যে নতুন ধারণা এসেছে তার সঙ্গে কোরআন-হাদিসের কোনো সম্পর্ক নেই বলেও মন্তব্য করেন ফাউন্ডেশনের ডিজি।

এ সময় বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা মুসলমানদের সহযোগিতায় পদক্ষেপ নিতে ইন্দোনেশিয়া সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ