পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ফেসবুকে ছবি পোস্টের হোতাকে খুঁজছে পুলিশ

ফেসবুকে ছবি পোস্টের হোতাকে খুঁজছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে ফেসবুকে মহানবীকে (সা.) অবমাননাকর ছবি পোস্টকে কেন্দ্র করে সংঘর্ষে যুবক নিহত, বাড়ি-ঘরে অগ্নিসংযোগের ঘটনাস্থল পরিদর্শন করেছেন রংপুর রেঞ্জের ডিআইজি এবং তদন্ত কমিটির সদস্যরা।

ছবি পোস্টের হোতা খুলনার মাওলানা হামিদী সম্পর্কে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, যে পোস্ট নিয়ে সংঘর্ষ তার হোতা খুলনার দিঘলিয়া উপজেলার মাওলানা হামিদী। তিনি খুলনা জেলা ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সাংগঠনিক সম্পাদক। তিনি গত ১৮ অক্টোবর ছবিটি পোস্ট করেন। ১৯ অক্টোবর এটি রংপুরের টিটু রায়ের কাছে শেয়ার করা হয়। ৮৭ বার পোস্টটি শেয়ার করা হয়। পুলিশের ধারণা, টিটুকে ফাঁসাতে এটি করা হতে পারে।

পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, দুর্বৃত্তরা যে দলের হোক, তাদের দলীয় পরিচয় নয়, একজন আসামি হিসেবে গ্রেপ্তার করে আইনের হাতে সোপর্দ করা হবে।

তিনি বলেন, রংপুরের সদর উপজেলার পাগলাপীর ঠাকুরবাড়ী এলাকায় হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা, ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় গত দুই দিনে কোতোয়ালি থানা ও গঙ্গাচড়া থানা এলাকা থেকে ১০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা, ভাংচুর এবং অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে রংপুর জেলা সমন্বয় কমিটির পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করেন ডিআইজিপি।

এ সময় পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘‘আমরা এই মামলাকে সবোর্চ্চ অগ্রাধিকার দিয়েছি এবং মামলার প্রধান আসামি টিটু রায়কে গ্রেপ্তার করতে রংপুর জেলা পুলিশের কয়েকটি দল নারায়ণগঞ্জে গিয়েছে। টিটু রায় গ্রেপ্তার হলেই ফেসবুকে ধর্ম অবমাননার প্রকৃত বিষয় উম্মোচিত হবে।’’

ছবি পোস্টে ধর্ম অবমাননার অভিযোগ উঠার পর রংপুরের সদর উপজেলার টিটু রায়ের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

ডিআইজিপি খন্দকার গোলাম ফারুক বলেন, পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত এই এলাকায় অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করে হিন্দু সম্প্রদায়ের জানমাল ও বাড়ি-ঘরের নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশ বদ্ধপরিকর।

তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে বাড়ি-ঘর নির্মাণে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) এ বি এম জাকির হোসেন, কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ বাবুল মিয়া প্রমুখ।

রংপুর জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহেদুজ্জামান জানান, এডিএম আবু রাফা মো. আরিফের নেতৃত্বে জেলা প্রশাসনের তদন্ত দল ঘটনাস্থল পরির্দশন করেছেন। তাদের দ্রুত তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। রিপোর্ট পাওয়ার পরই ব্যবস্থা নেওয়া হবে।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ