পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > তিনগুণ নিচ্ছে রিকশা ভাড়া

তিনগুণ নিচ্ছে রিকশা ভাড়া

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নতি হওয়ায় রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সরকার।

এই অনুষ্ঠান ঘিরে রাজধানীতে যানবাহন চলাচলের ওপর নিয়ন্ত্রণ আনা হয়েছে। এজন্য রাজধানীর বেশ কয়েকটি সড়কে বৃহস্পতিবার সকাল থেকেই যানজট ও দুর্ভোগে পড়েছেন অনেকেই। সকাল থেকেই বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা গেছে। আবার কোথাও ফাঁকা দেখা গেছে।

যানজট থাকার কারণে অনেক যাত্রী বাস থেকে নেমে হেঁটে তাদের গন্তব‌্যে যান। এদিকে বাস কম থাকায় রিকশাচালকরা দামও নিচ্ছেন নির্দিষ্ট ভাড়ার চেয়ে তিনগুণ বেশি। তারা ২০ টাকার ভাড়া নিচ্ছেন ৭০ থেকে ৮০ টাকা।

রাজধানীর শাহবাগ থেকে মতিঝিল আসেন মাহাদী হোসেন। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘আজিমপুর থেকে মতিঝিল পর্যন্ত হেঁটে এসেছি। এরপর রিকশায় যাব বলে ভাবছি, কিন্তু ভাড়া শুনে অবাক হচ্ছি। আজ সুযোগ পেয়ে তিনগুণেরও বেশি ভাড়া চাচ্ছেন রিকশাওয়ালারা।’

ফার্মগেট থেকে কারওয়ান বাজার হয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ এলাকায় গিয়ে দেখা গেছে, সকালে এসব সড়কে যানবাহনের চাপ থাকলেও দুপুর ১টার পর যানজট দেখা যায়। ফার্মগেট-শাহবাগ-মতিঝিল রুটের যানবাহনগুলো রুট পরিবর্তন করে মগবাজার হয়ে যায়। অপরদিকে মতিঝিল-পল্টন-শাহবাগ রুটের যানবাহনগুলো নয়াপল্টন শান্তিনগর হয়ে যেতে দেখা গেছে।

প্রসঙ্গত, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া গতকাল এক বিবৃতিতে বলেন, শোভাযাত্রা যাতে নির্বিঘ্নে চলতে পারে, সে কারণে শাহবাগ, কাকরাইল মসজিদ, নাইটিঙ্গেল, ফকিরাপুল, শাপলা চত্বর, গুলিস্তান, ফুলবাড়িয়া, চানখাঁরপুল, বকশীবাজার, পলাশী ও নীলক্ষেত অঞ্চলে চলাচলকারীদের বিকল্প সড়ক ব্যবহার করতে হবে। এ অবস্থায় জনসাধারণকে নিতান্ত প্রয়োজন ছাড়া গাড়ি নিয়ে এসব পথে না যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

ডিএমপির গণমাধ্যম শাখা থেকে আরো জানানো হয়, বৃহস্পতিবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এবং চতুর্দিকের বর্ণিত রাস্তাগুলোতে সাধারণ যানবাহন চলাচলে সমস্যা হবে। এ কারণে এ সময় শাহবাগ, কাকরাইল মসজিদ, নাইটিংগেল, ফকিরাপুল, শাপলা চত্বর, গুলিস্তান, ফুলবাড়ীয়া, চানখারপুল, বকশীবাজার, পলাশী, নীলক্ষেত দিয়ে র‌্যালি এলাকায় গাড়ি প্রবেশ নিয়ন্ত্রণের জন্য ডাইভারশনের প্রয়োজন পড়বে। সর্বসাধারণের নিতান্ত প্রয়োজন ছাড়া গাড়ি নিয়ে এই এলাকা দিয়ে যাওয়া যাবে না। একইসাথে নিরাপত্তার স্বার্থে র‌্যালিতে অংশগ্রহণকারীরা ব্যাকপ্যাক, হ্যান্ডব্যাগ, ভ্যানিটিব্যাগ, সিগারেট লাইটার বহন করতে পারবেন না।

x

Check Also

সুস্থ হয়ে বাসায় ফিরলেন ব্যারিস্টার রফিক-উল হক

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। শনিবার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ রাইজিংবিডিকে জানান, প্রবীণ ...

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

শিরোনামঃ