পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > সংসদ > সংসদেও বসন্তের আমেজ

সংসদেও বসন্তের আমেজ

ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত। বসন্তের এই ছোঁয়াই লেগেছিল জাতীয় সংসদের চুতর্দশ অধিবেশনে।

ঋতুরাজ বসন্তের প্রথম দিনে সংসদেও বসন্ত উৎসবের চেতনা ধারণ করে সংসদ সদস্যরা বসন্তের আঙিকে পোশাক পরে অধিবেশনে যোগ দেন।

সোমবার বিকেলে অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে বাসন্তি শাড়ি পরে অধিবেশন পরিচালনা করতে দেখা যায়। সন্ধ্যার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেন। তার পরনেও ছিল বাসন্তি পাড়ের শাড়ি। এরপর রাত ৮টার পর যখন ডেপুটি স্পিকার সংসদ অধিবেশন পরিচালনা করেন তার পরনেও ছিল হলুদ রঙের পাঞ্জাবি-কোট।

প্রাক্তন মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, হুইপ ইকবালুর রহিম, পঙ্কজ দেবনাথ, মনিরুল ইসলাম, প্রাক্তন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, জাহিদ আহসান রাসেল, ফাহমী গোলন্দাজ বাবেলকেও দেখা যায় বাসন্তি রঙের পাঞ্জাবি পরে অধিবেশনে বসে আছেন।

নারী সংসদ সদস্যদের মধ্যে বাসন্তি শাড়ি পরে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম নাসিমা ফেরদৌসী। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর পরনেও দেখা যায় বাসন্তি রঙের শাড়ি। বাসন্তি শাড়ি পরেছিলেন জাতীয় পার্টির নূর-ই-হাসনা লিলি চৌধুরীও।

রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনার শুরুতেই নাসিমা ফেরদৌসী সংসদে উপস্থিত সবাইকে বসন্তের শুভেচ্ছা জানিয়ে বলেন, ফুল ফুটুক আর নাই ফুটক আজ বসন্ত। সবাইকে বসন্তের শুভেচ্ছা জানাচ্ছি।

এছাড়া সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব ফরিদা পারভীন (মানবসম্পদ) সংসদ সচিবালয়ে কর্মরত নারী কর্মচারী-কর্মকর্তাদের বাসন্তি রঙা শাড়ি পরিধান করে আসায় সকালে তার ব্যক্তিগত কার্যালয়ে আপ্যায়ন করান। এছাড়া সংসদের অনেক কর্মকর্তাকেও দেখা যায় বাসন্তি রঙের আদলে পাঞ্জবি, টি-শার্ট পরে আসতে।

x

Check Also

দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দুটি বিলে সম্মতি দিয়েছেন। দশম জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে বিল দুটি পাস হয়। বুধবার জাতীয় সংসদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। বিল দুটি হচ্ছে- বাংলাদেশ গম ...

দণ্ডের বিধান রেখে সংসদে বিদ্যুৎ বিল উত্থাপন হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম

নিজস্ব প্রতিবেদক : ক্রমবর্ধমান চাহিদা পূরণে বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ও বিতরণ ব্যবস্থার উন্নয়ন ও সংস্কার সাধন ও মানসম্মত সেবা নিশ্চিত ও বিদ্যুৎ চুরি এবং এ সংক্রান্ত অপরাধে সুনির্দিষ্ট দণ্ডসহ প্রয়োজনীয় বিধানের প্রস্তাব করে সংসদে বিদ্যুৎ ...

শিগগিরই মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রকাশ হবে’

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, শিগগিরই মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সোমবার দশম সংসদের ১৮তম অধিবেশনের দ্বিতীয় কার্যদিবসে আওয়ামী লীগের সংসদ সদস্য মকবুল হোসেনের এক সম্পূরক প্রশ্নের ...

শিরোনামঃ