পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > সংসদ > প্রকল্পে দুর্নীতি প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা

প্রকল্পে দুর্নীতি প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : গণমাধ্যমে সরকারি কোনো প্রকল্প সম্পর্কিত দুর্নীতি বা অনিয়মের সত্যতা প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার জাতীয় সংসদে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩১তম বৈঠকে এই সুপারিশ করা হয়। সংসদ সচিবালয়েরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে মিডিয়াতে প্রকল্প সম্পর্কিত দুর্নীতি/অনিয়মের কোনো অসত্য রিপোর্ট প্রকাশিত হলে তার প্রতিবাদ এবং ঘটনার সত্যতা প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার সুপারিশ করা হয়।

কমিটি পরিকল্পনা মন্ত্রণালয়ের সকল কর্মকর্তাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন, স্থায়ী কমিটিতে মন্ত্রণালয়ের বাস্তবায়িত প্রকল্পসমূহের পূর্ণাঙ্গ প্রতিবেদন সংগ্রহপূর্বক উপস্থাপন এবং পর্যবেক্ষণ আরো বাড়ানোর জন্য সুপারিশ করে। একই সাথে বৈঠকে অসঙ্গতি ও অনিয়মের বিষয়গুলো স্থায়ী কমিটির নজরে নিয়ে আসার জন্য সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আবুল কামাল আজাদের সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন কমিটির সদস্য শওকত আলী এবং মো. তাজুল ইসলাম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান। বৈঠকে পরিকল্পনা বিভাগের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

x

Check Also

দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দুটি বিলে সম্মতি দিয়েছেন। দশম জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে বিল দুটি পাস হয়। বুধবার জাতীয় সংসদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। বিল দুটি হচ্ছে- বাংলাদেশ গম ...

দণ্ডের বিধান রেখে সংসদে বিদ্যুৎ বিল উত্থাপন হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম

নিজস্ব প্রতিবেদক : ক্রমবর্ধমান চাহিদা পূরণে বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ও বিতরণ ব্যবস্থার উন্নয়ন ও সংস্কার সাধন ও মানসম্মত সেবা নিশ্চিত ও বিদ্যুৎ চুরি এবং এ সংক্রান্ত অপরাধে সুনির্দিষ্ট দণ্ডসহ প্রয়োজনীয় বিধানের প্রস্তাব করে সংসদে বিদ্যুৎ ...

শিগগিরই মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রকাশ হবে’

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, শিগগিরই মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সোমবার দশম সংসদের ১৮তম অধিবেশনের দ্বিতীয় কার্যদিবসে আওয়ামী লীগের সংসদ সদস্য মকবুল হোসেনের এক সম্পূরক প্রশ্নের ...

শিরোনামঃ