পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > সংসদ > কনডেনসেট সরবরাহে অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ

কনডেনসেট সরবরাহে অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : নীতিমালা অমান্য করে অপরিশোধিত তেল (কনডেনসেট) সরবরাহে অনিয়মে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে দশম জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্থায়ী কমিটির ৩৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির সভাপতি মো. তাজুল ইসলামের সভাপতিত্বে কমিটির সদস্য মো. আতিউর রহমান আতিক, মো. আবু জাহির, এম আবদুল লতিফ এবং আ ফ ম বাহাউদ্দিন (নাছিম) উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বৈঠকে কনডেনসেটের ব্যবহার, বরাদ্দ নীতিমালা ও গ্যাসকূপ খননের জন্য দরপত্র ও কার্যাদেশ প্রদান সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটি সক্ষমতা অনুসারে সমানুপাতিক হারে কোম্পানিগুলোকে কনডেনসেট সরবরাহের সুপারিশ করে স্থায়ী কমিটি। একই সঙ্গে নীতিমালা অমান্য করে কনডেনসেট সরবরাহে অনিয়মে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং কনডেনসেটের অপব্যবহারের জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা, আর্থিক অনিয়ম ও ক্ষতির পরিমাণ নির্ধারণ করারও সুপারিশ করা হয়।

এ ছাড়া বৈঠকে বিশেষ আইন (বিদ্যুৎ) অনেক গুরুত্বপূর্ণ উল্লেখ করে সবক্ষেত্রে এর প্রয়োগ না করে পিপিআর পদ্ধতি অবলম্বন করে বিভিন্ন সেবা ও দ্রব্যাদি ক্রয়ের সুপারিশ করা হয়।

x

Check Also

দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দুটি বিলে সম্মতি দিয়েছেন। দশম জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে বিল দুটি পাস হয়। বুধবার জাতীয় সংসদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। বিল দুটি হচ্ছে- বাংলাদেশ গম ...

দণ্ডের বিধান রেখে সংসদে বিদ্যুৎ বিল উত্থাপন হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম

নিজস্ব প্রতিবেদক : ক্রমবর্ধমান চাহিদা পূরণে বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ও বিতরণ ব্যবস্থার উন্নয়ন ও সংস্কার সাধন ও মানসম্মত সেবা নিশ্চিত ও বিদ্যুৎ চুরি এবং এ সংক্রান্ত অপরাধে সুনির্দিষ্ট দণ্ডসহ প্রয়োজনীয় বিধানের প্রস্তাব করে সংসদে বিদ্যুৎ ...

শিগগিরই মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রকাশ হবে’

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, শিগগিরই মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সোমবার দশম সংসদের ১৮তম অধিবেশনের দ্বিতীয় কার্যদিবসে আওয়ামী লীগের সংসদ সদস্য মকবুল হোসেনের এক সম্পূরক প্রশ্নের ...

শিরোনামঃ