পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > সংসদ > ‘মানুষের হৃদয়ে স্থান করে নেওয়া সবচেয়ে বড় পাওয়া’

‘মানুষের হৃদয়ে স্থান করে নেওয়া সবচেয়ে বড় পাওয়া’

নিজস্ব প্রতিবেদক, সংসদ থেকে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কাজের মাধ্যমে মানুষের হৃদয়ে স্থান করে নেওয়া একজন রাজনীতিকের জীবনে সবচেয়ে বড় পাওয়া।

রোববার জাতীয় সংসদ অধিবেশনে প্রয়াত মন্ত্রী, মেয়র, প্রাক্তন ডেপুটি স্পিকার ও সংসদ সদস্যদের জন্য আনীত শোক প্রস্তাবের ওপর আলোচনাকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের পর সংসদে শোক প্রস্তাব গৃহীত হয়। এরপর এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, প্রয়াত মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক ও সংসদ সদস্য গোলাম মোস্তফা ব্যক্তিজীবনে সততা, নিষ্ঠা ও একাগ্রতার জন্য মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। মানুষ মরণশীল, মৃত্যু অবধারিত, সবাইকে মরতে হবে। কিন্তু মানুষের কাছ থেকে সম্মান পাওয়া বড় পাওয়া, বড় অর্জন। রাজনীতিবিদরা সৎ, নিষ্ঠাবান হলে দেশের উন্নতি হয়।

তিনি আরো বলেন, ছায়েদুল হকের মতো একজন সৎ ও নিষ্ঠাবান মন্ত্রী পেয়েছিলাম। তিনি দক্ষতা ও সততার সঙ্গে মন্ত্রণালয় চালিয়ে দেশের উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন। দেশের মৎস্যসম্পদ উন্নয়নে তার ভূমিকা রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালের ষড়যন্ত্রের নির্বাচনেও জনপ্রিয়তার কারণে ছায়েদুল হক সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তত্ত্বাবধায়ক সরকার সব ধরনের প্রচেষ্টা করেও নির্বাচনে তাকে হারাতে পারেনি।

সংসদ সদস্য গোলাম মোস্তফাকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, গোলাম মোস্তাফা তৃণমূলের নেতা ছিলেন। তিনি স্কুলে শিক্ষকতা করতেন। প্রত্যন্ত অঞ্চলে পড়ে থেকে সবসময় আওয়ামী লীগের জন্য কাজ করতেন। তৃণমূলের মানুষের সুখে-দুখে সব সময় পাশে থাকতেন।

x

Check Also

দণ্ডের বিধান রেখে সংসদে বিদ্যুৎ বিল উত্থাপন হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম

নিজস্ব প্রতিবেদক : ক্রমবর্ধমান চাহিদা পূরণে বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ও বিতরণ ব্যবস্থার উন্নয়ন ও সংস্কার সাধন ও মানসম্মত সেবা নিশ্চিত ও বিদ্যুৎ চুরি এবং এ সংক্রান্ত অপরাধে সুনির্দিষ্ট দণ্ডসহ প্রয়োজনীয় বিধানের প্রস্তাব করে সংসদে বিদ্যুৎ ...

শিগগিরই মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রকাশ হবে’

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, শিগগিরই মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সোমবার দশম সংসদের ১৮তম অধিবেশনের দ্বিতীয় কার্যদিবসে আওয়ামী লীগের সংসদ সদস্য মকবুল হোসেনের এক সম্পূরক প্রশ্নের ...

২১ আগস্ট স্মরণে মন্ত্রিসভায় শোকপ্রস্তাব গৃহীত

সচিবালয় প্রতিবেদক : ২১ আগস্ট স্মরণে মন্ত্রিসভায় আলোচনা এবং শোক ও নিন্দা প্রস্তাব গৃহীত হয়েছে। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকের শুরুতেই এ প্রস্তাব গৃহীত হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব ...

শিরোনামঃ