পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > বিএনপির বর্ষবরণে খালেদাকে মুক্ত করার শপথ

বিএনপির বর্ষবরণে খালেদাকে মুক্ত করার শপথ

জ্যেষ্ঠ প্রতিবেদক : পয়লা বৈশাখে বিএনপির বর্ষবরণ উৎসবে খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের দাবি আদায়ের শপথ নিয়েছেন দলটির নেতাকর্মীরা।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চ বানিয়ে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস।

বেলা সাড়ে ৩টায় পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর উদ্বোধনী বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। পরে স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাসও বক্তব্য রাখেন।

নেতারা নতুন বছরে খালেদা জিয়াকে মুক্ত করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে বিজয়ী হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

নেতাদের বক্তব্যের পর জাসাস কর্মীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। গান পরিবেশনা করেন বিএনপি নেত্রী ও কণ্ঠশিল্পী বেবী নাজনীন ও রিজিয়া পারভীন।

বর্ষবরণ অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য গাজী মাজহারুল আনোয়ার, সাংস্কৃতিক সম্পাদক আশরাফউদ্দিন আহমেদ উজ্জ্বল, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, জাসাসের সাধারণ সম্পাদক হেলাল খান, সহ-সভাপতি বাবুল আহমেদ, মনিরুজ্জামান মনির, জাহাঙ্গীর শিকদার, শায়রুল কবির খান, জাহাঙ্গীর আলম রিপন, চৌধুরী মাজহার আলী শিবা সানু, জাকির হোসেন রোকনসহ জাসাস ও বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মায়ের মৃত্যুর কারণে নিজ জেলা ঠাকুরগাঁওয়ে থাকায় অনুষ্ঠানে অংশ নিতে পারেননি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

x

Check Also

বিএনপির রাজনীতি নতুন করে সাজাতে হবে: টুকু

বিশ্ব রাজনীতির প্রেক্ষাপট বিবেচনা করে বিএনপির রাজনীতিকে নতুন করে সাজাতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া কন্ডিশনাল গৃহবন্দী। তিনি যেদিন জনগণের সামনে বক্তব্য রাখবেন, ...

মেজর সিনহা হত্যার বিচার দাবি

মেজর (অব.) সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। শনিবার (৮ আগস্ট) নাগরিক ঐক্য ঢাকা মহানগরের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়। এতে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মাহবুবুর ...

পাবনা-৪ আসনে জাপার প্রার্থী রেজাউল করিম

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন মো. রেজাউল করিম। সোমবার (৩১ আগস্ট) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে পার্টির মনোনয়ন বোর্ডের সভায় সাক্ষাৎকার শেষে মো. রেজাউল করিমকে দলীয় প্রার্থী ঘোষণা করা ...

শিরোনামঃ