পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > দুই সিটিতে ২০ দলীয় জোটের চার কমিটি

দুই সিটিতে ২০ দলীয় জোটের চার কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক : খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রচার ও নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনাসহ সার্বিক বিষয় সমন্বয়ের জন‌্য চারটি কমিটি করেছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জোটের শীর্ষ নেতাদের বৈঠকে এসব কমিটি গঠন করা হয়। তবে বৈঠকে জোটের অন‌্যতম শরিক দল জামায়াতে ইসলামীর কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

এছাড়া জোটের নেতাদের মধ‌্যে বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, এলডিপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, খেলাফত মজলিসের মহাসচিব আহমদ আবদুল কাদির, জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, লেবার পার্টির (একাংশ) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় পার্টির (কাজী জাফর) আহসান হাবীব লিংকন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আবদুল করিম, জমিয়তে উলামার জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব মাওলানা মুহিউদ্দিন ইকরাম, পিপলস লীগের সৈয়দ মাহবুব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে গয়েশ্বর চন্দ্র রায় জানান, নির্বাচনী কর্মকাণ্ডের সুবিধার্থে গাজীপুরে ড. খন্দকার মোশাররফ হোসেন ও খুলনায় আমাকে (গয়েশ্বর চন্দ্র রায়) দায়িত্ব দেওয়া হয়েছে। এর বাইরে ২০ দলীয় জোটকে সমন্বয় করার জন্য আরো দুটি সমন্বয় উপ-কমিটি আছে।

তিনি জানান, গাজীপুরে এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ আহ্বায়ক, এনডিপির মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা সদস্য সচিব এবং গাজীপুরে জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দারকে আহ্বায়ক এবং এলডিপির শাহাদৎ হোসেন সেলিমকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়েছে।

আসন্ন দুই সিটি নির্বাচনে ২০ দলীয় জোট ঐক‌্যবদ্ধভাবে মাঠে নামবে, জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস‌্য বলেন, নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হলে বিএনপির প্রার্থী অবশ‌্যই জয়ী হবে।

x

Check Also

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান চান রওশন

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান দরকার বলে মনে করেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। বুধবার (০৭ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, দেশজুড়ে একের পর এক ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটছে। সেই সঙ্গে নির্যাতনের ভিডিও সামাজিক ...

যুবলীগকে মাঠে থাকার নির্দেশ

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে যুবলীগকে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। রোববার (৪ অক্টোবর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর নুর কমিউনিটি সেন্টারে যুবলীগ আয়োজিত জরুরি নির্বাচনী সভায় ...

‘আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না’

আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি, জণভোগান্তি এবং জণমালের ক্ষতি সরকার মেনে নেবে না বলে বিএন‌পিকে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (০৪ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ...

শিরোনামঃ