পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > ‘রমজানের পবিত্রতা বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন’

‘রমজানের পবিত্রতা বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন’

জ্যেষ্ঠ প্রতিবেদক : মাহে রমজানের পবিত্রতা বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর শাখা।

বৃহস্পতিবার রাজধানীতে পল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেন, পবিত্র রমজান মাসে অনৈসলামিক কাজ বন্ধ করতে হবে। মাহে রমজানের পবিত্রতা বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

মাহে রমজানের পবিত্রতা রক্ষায় তিনি ১২ দফা কর্মসূচি ঘোষণা করেন। ঘোষিত কর্মসুচির মধ্যে রয়েছে-১৪ মে নগর শাখার স্বাগত মিছিল, ১৫ মে থানায় থানায় স্বাগত মিছিল, ১৭ রমজান বদর দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল, ১ থেকে ২০ রমজান দক্ষিণের থানা ও ওয়ার্ড শাখার ইফতার মাহফিল, ১২ থেকে পথ-শিশুদের জন্য ৩ মাসব্যাপী শিক্ষা কার্যক্রম, ঈদের পূর্বে গরীব, দুঃস্থ ও পথশিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ, ঈদের দিন পথশিশুদের মাঝে খাবার বিতরণ, তাছাড়া মাহে রমজানের পবিত্রতা রক্ষায় হোটেল মালিকদের নিকট পত্র প্রেরণ, স্বাস্থ্যসম্মত উপায়ে হালালভাবে পশু জবাইয়ের জন্য গোস্ত বিক্রেতাদের মাঝে আমিরের হ্যান্ডবিল বিতরণ, বেহাল রাস্তাঘাট দ্রুত মেরামতের জন্য ১৩ মে সকাল ১১টায় দক্ষিণ মেয়র বরাবর স্বারকলিপি প্রদান, ১৬ মে একই দাবিতে স্থানীয় সরকার ও সমবায়মন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান।

দাবি পূরণ না হলে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসুচি ঘোষণা করা হবে বলেও জানান আহমদ ইমতিয়াজ আলম।

তিনি বলেন, রহমত, মাগফেরাত, নাজাত, মহাগ্রন্থ আল-কুরআন নাজিল ও ঐতিহাসিক বদরের যুদ্ধ সংগঠিত হওয়ার মাস রমজান। এ মাসের পবিত্রতা রক্ষা করা প্রত্যেক মুসলমানের ঈমানি দায়িত্ব। কিন্তু আমরা লক্ষ্য করেছি, পবিত্র এই মাসে অশ্লীল ছায়াছবি প্রদর্শন, বেহায়াপনাসহ অপসংস্কৃতির ব্যাপক প্রচলন। রেডিও, স্যাটেলাইট টিভি ও পাড়া-মহল্লায় গড়ে ওঠা ভিডিও ক্লাবগুলোতে অসামাজিক, কুরুচিপূর্ণ, ইসলামবিরোধী ছবি প্রচার, একইসঙ্গে দিনের বেলায় হোটেল রেস্তোরাঁ, চা-দোকান খোলা রাখা ইত্যাদি কারণে মাহে রমজানের পবিত্রতা ক্ষুণ্ণ হয়।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, নগর দক্ষিণ সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া, প্রচার সম্পাদক মাওলানা এইচ এম সাইফুল ইসলাম প্রমুখ।

x

Check Also

মেজর সিনহা হত্যার বিচার দাবি

মেজর (অব.) সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। শনিবার (৮ আগস্ট) নাগরিক ঐক্য ঢাকা মহানগরের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়। এতে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মাহবুবুর ...

পাবনা-৪ আসনে জাপার প্রার্থী রেজাউল করিম

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন মো. রেজাউল করিম। সোমবার (৩১ আগস্ট) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে পার্টির মনোনয়ন বোর্ডের সভায় সাক্ষাৎকার শেষে মো. রেজাউল করিমকে দলীয় প্রার্থী ঘোষণা করা ...

আ.লীগের মনোনয়ন বোর্ডের সভা আজ

ঢাকার দুটিসহ ৫টি উপ নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে মনোনয়ন বোর্ডের সভা ডেকেছে আওয়ামী লীগ। রোববার (৩০ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী ...

শিরোনামঃ