পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > খালেদা, তারেক ছাড়াই নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান

খালেদা, তারেক ছাড়াই নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়া ও তারেক রহমানকে ছাড়াই বিএন‌পি‌কে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ফিলিস্তিনদের হত্যার বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তি‌নি এসব কথা ব‌লেন। মানববন্ধনের আ‌য়োজন ক‌রে আওয়ামী মু‌ক্তি‌যোদ্ধা প্রজন্ম লীগ।

হাছান মাহামুদ বলেন, খালদা জিয়ার মুক্তির সাথে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। এরশাদ সাহেব জেলে ছিলেন কিন্তু নির্বাচন থেমে থাকেনি। খালেদা জেলে আছে এখনো নির্বাচন থেমে থাকবে না।

তিনি বলেন, মির্জা ফখরুল ও রিজভী সাহেবদের বলতে চাই; খালেদা ও তারেকের মধ্যে বিএনপিকে বন্দী রাখবেন না। আপনারা নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করুন। ২০১৪ সালের মতো ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। কারণ ’১৪ সালের চেয়ে শেখ হাসিনার হাত এখন অনেক শক্তশালী। এখন তিনি জাতীয় নেত্রী নয়, তিনি এখন বিশ্ব নেত্রী।

বিএনপি-জামায়াত জোটকে ধর্ম ব্যবসায়ী উল্লেখ করে হাসান মাহমুদ বলেন, গত সপ্তাহে ফিলিস্তিনে পাখির মতো গুলি করে মানুষ মারা হয়েছে। মানবতাবিরোধী এই অপরাধের বিরুদ্ধে বিভিন্ন সংগঠন প্রতিবাদ জানালেও বিএনপি-জামায়াতের পক্ষ থেকে একটি কথাও বলা হয়নি। তারা শুধু নির্বাচনের সময় ধর্মের কথা বলে ভোট নিতে জানে। মুসলমানদের নির্যাতনের বিরুদ্ধে কোনো কথা বলতে পারে না। এর তীব্র নিন্দা জানায়।

তিনি আরো বলেন, দেশের মানুষকে বলতে চাই, আপনারা এদের চিনে রাখুন। যারা ইসলামের নামে ভোট নিতে পারে কিন্তু মুসলমানের বিপদে প্রতিবাদ জানাতে পারে না। প্রতিবাদ জানাতে মুসলিম হওয়ার প্রয়োজন নেই মানুষ হওয়ার প্রয়োজন। কারণ আমরা দেখেছি একজন খ্রিস্টান নারী পোস্টার হাতে ফিলিস্তিনদের পক্ষে প্রতিবাদ জানাচ্ছে। কিন্তু বিএনপি জামায়াত এখনও কোনো প্রতিবাদ জানায়নি। আমরা এর তীব্র নিন্দা জানায়।

মানববন্ধ‌নে উপ‌স্থিত ছি‌লেন প্রাক্তন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, ঢাকা মহানগর দ‌ক্ষিণ আ‌ওয়ামী লীগের সাধারণ সম্পাদক শা‌হে আলম মুরাদ প্রমুখ।

x

Check Also

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান চান রওশন

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান দরকার বলে মনে করেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। বুধবার (০৭ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, দেশজুড়ে একের পর এক ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটছে। সেই সঙ্গে নির্যাতনের ভিডিও সামাজিক ...

যুবলীগকে মাঠে থাকার নির্দেশ

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে যুবলীগকে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। রোববার (৪ অক্টোবর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর নুর কমিউনিটি সেন্টারে যুবলীগ আয়োজিত জরুরি নির্বাচনী সভায় ...

‘আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না’

আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি, জণভোগান্তি এবং জণমালের ক্ষতি সরকার মেনে নেবে না বলে বিএন‌পিকে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (০৪ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ...

শিরোনামঃ