পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > ছলচাতুরির নির্বাচন হলে সর্বনাশ হয়ে যাবে: বি চৌধুরী

ছলচাতুরির নির্বাচন হলে সর্বনাশ হয়ে যাবে: বি চৌধুরী

যারাই গণতন্ত্রের সপক্ষের শক্তি, তাদেরকে জেগে উঠতে হবে, প্রতিবাদ করতে হবে এবং বলতে হবে যে, এই ধরনের কৌশলের নির্বাচন আমরা মানব না। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা, এটাই হবে এক নম্বর সংগ্রাম। এটাই হল বাংলাদেশের ইতিহাসের পক্ষে শ্রদ্ধা জানানোর একমাত্র উপায়।

বললেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশ সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।শনিবার কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে মুসলিম লীগের নবম কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন তিনি।

এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, এই যে ছল চাতুরির নির্বাচন, এই যে ইলেকশন ইঞ্জিনিয়ারিং- এরকম ভবিষ্যতে হলে বাংলাদেশের সর্বনাশ হয়ে যাবে, গণতন্ত্র চিরকালের জন্য নির্বাসিত হয়ে যাবে। সুতরাং এবারের সংগ্রাম মানুষের অধিকারের সংগ্রাম।

বি চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী বললেন, এটা নিয়ম রক্ষার নির্বাচন, অচিরেই আমরা নির্বাচনের ব্যবস্থা করব, সমস্ত দল অংশগ্রহণ করবে’। কথা দিয়ে কথা রাখলো না এরা। ওয়াদার বরখেলাপ করল। পবিত্র কুরআনে আছে ওয়াদার বরখেলাপকারী সত্যিকার মুসলমান নয়।

তিনি বলেন, অনেকেরই প্রাথমিক শিক্ষা ছিল মুসলিম লীগ। আপনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা বলেন, উনি মুসলিম লীগ ছিলেন। তারপর হোসেন শহীদ সোহরাওয়ার্দী মুসলিম লীগ ছিলেন, শেরে বাংলা ফজলুল হক মুসলিম লীগ ছিলেন। আমার বাবা মুসলিম লীগ ছিলেন। তার মানে, যারা সংগঠন করেছেন, তারা কোনো না কোনো পর্যায়ে মুসলিম লীগ ছিলেন।

তিনি বলেন, এরপর রাজনীতি পট পরিবর্তন হল, সেই প্রক্রিয়ায় ‍মুসলিম লীগ পিছিয়ে পড়ল। কী অপরাধ, কী ভুল-ত্রুটি, সেটা আপনারা জানেন, আপনাদের ব্যাপার। আমি এখন বলতে, জামানা বদলে গেছে, স্বীকার করেন না কেন?

x

Check Also

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান চান রওশন

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান দরকার বলে মনে করেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। বুধবার (০৭ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, দেশজুড়ে একের পর এক ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটছে। সেই সঙ্গে নির্যাতনের ভিডিও সামাজিক ...

যুবলীগকে মাঠে থাকার নির্দেশ

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে যুবলীগকে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। রোববার (৪ অক্টোবর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর নুর কমিউনিটি সেন্টারে যুবলীগ আয়োজিত জরুরি নির্বাচনী সভায় ...

‘আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না’

আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি, জণভোগান্তি এবং জণমালের ক্ষতি সরকার মেনে নেবে না বলে বিএন‌পিকে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (০৪ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ...

শিরোনামঃ