পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > ক্ষুব্ধ রওশন, বাবলার হুমকি

ক্ষুব্ধ রওশন, বাবলার হুমকি

বিশৃঙ্খলা সৃষ্টি করায় দলের নেতাকর্মীদের ওপর বেজায় খেপেছেন জাতীয় পার্টির জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন এরশাদ এমপি।

দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের উপস্থিতিতে বৃহস্পতিবার জাতীয় পার্টির যৌথসভায় এ ঘটনা ঘটে।

রাজধানী কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় এরশাদের পরে বক্তব্য দেওয়ার জন্য ওঠেন রওশন। বক্তব্য শুরুতেই হলের এক কোণায় ছাত্রসমাজ ও যুবসংহতির নেতাকর্মীরা এরশাদের মামলা প্রত্যাহারের দাবিতে শ্লোগান দিতে থাকে।  একপর্যায়ে তারা হৈ চৈ শুরু করলে ক্ষুব্ধ হয়ে ওঠেন রওশন।

এ সময় তাদের উদ্দেশে এরশাদের স্ত্রী বলেন, এই ছাত্রসমাজ ও যুবসংহতির নেতারা! তোমরা বিশৃঙ্খলা সৃষ্টি করছ কেন? তোমাদের কোনো কথা থাকলে আমার বাসায় এসো, আমি তোমাদের কথা শুনব। কিন্তু তোমরা যা করছ তা উচিত হচ্ছে না।

তিনি আরো বলেন, ‘আমরা জীবনের শেষ প্রান্তে, তোমরাই আমাদের আগামী ভবিষ্যৎ, আমরা তো তোমাদের জন্যই করছি। এখন তোমরাই যদি শৃঙ্খলা না মানো, এমন অবস্থা করো তাহলে দল ক্ষতিগ্রস্ত হবে।’

রওশনের মেজাজ দেখে এ সময় শ্লোগানধারী নেতাকর্মীরা চুপসে যান। তবে মঞ্চে এরশাদ ছিলেন চুপচাপ। একপর্যায়ে বিরোধী দলের নেতা আবেগ আপ্লুত হয়ে পড়েন।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের চেয়ারম্যান এরশাদ যখন জেলে, সেই দুর্দিনে জীবনবাজি রেখে দলের জন্য কাজ করেছি। চারটি নির্বাচনের মধ্যে আমি একাই তিনটি সামাল দিয়েছি।  অথচ আজ তোমরা যা করছ তা কি ঠিক হলো, তোমাদের বিবেককে জিজ্ঞেস করো।

এ সময় তিনি আকারে-ইঙ্গিতে এরশাদেরও সমালোচনা করেন। আগামী নির্বাচনে প্রার্থী বাছাইসহ যেকোনো সিদ্ধান্ত নেওয়ার আগে ভাল করে ভাবার এবং সিদ্ধান্ত নিলে সেই সিদ্ধান্ত যেন হুট করে প্রত্যাহার করা না হয় সে ব্যাপারে নেতাদের সতর্ক থাকতেও বলেন রওশন।

অভিযোগ আছে, দলের একটি অংশ প্রায়সময় রওশনকে দলের বড় কর্মসূচিতে নেতাকর্মীদের তোপের মুখে ফেলানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রায় কর্মসূচিতে তিনি বক্তব্য দিতে এলেই দলের এই অংশটি এরশাদের মামলা প্রত্যাহারের দাবি তুলে হৈ চৈ শুরু করে। বৃহস্পতিবার যৌথসভায়ও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলে ওই সব নেতার ওপর চরম ক্ষুব্ধ হন রওশন। মূলত আগামী নির্বাচনের আগে জাতীয় পার্টিতে বিরোধী দলের এ নেতাকে কোণঠাসা করতে চান দলটির বড় একটি অংশ।

ঢাকা অচল করার হুমকি বাবলার : এরশাদের মামলা প্রত্যাহার করা না হলে আন্দোলনে ঢাকা অচল করে দেওয়ার হুমকি দিয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।

দলের যৌথসভায় তিনি বলেন, আমাদের চেয়ারম্যানের সমর্থন নিয়েই আওয়ামী লীগ সরকার ক্ষমতায়। আমরা তাদের সুখ দুঃখের সঙ্গী। কিন্তু তারা আমাদের নেতার মামলা প্রত্যাহার করছে না।

তিনি বলেন, মামলা প্রত্যাহারের জন্য বিএনপি হরতাল ও গাড়ি ভাঙচুর করে। আমরা তাতে বিশ্বাসী না, কিন্তু ধৈর্যের একটি সীমা আছে। দ্রুত ব্যবস্থা না নিলে আন্দোলনে ঢাকা অচল করে মামলা প্রত্যাহারে সরকারকে বাধ্য করা হবে।

যৌথসভায় বক্তব্য প্রধান অতিথি ছিলেন পার্টির চেয়ারম্যান এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, দলের মহাসচিব এবিএম রহুল আমীন হাওলাদার এমপি, এসএম ফয়সল চিশতি, উপদেষ্টা শামীম হায়দার পাটোয়ারি, ভাইস চেয়ারম্যান মোস্তফা হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব ইয়াহিয়া চৌধুরী এমপি, আমির হোসেন ভূঁইয়া এমপি, মহিলা পার্টির সেক্রেটারি অন্যন্যা হোসাইন মৌসুমী প্রমুখ।

উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন, মীর আব্দুস সবুর আসুদ, মেজর অব. খালেদ আখতার, উপদেষ্টা রিন্টু আনোয়ার, নাজমা আখতার, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, জহিরুল ইসলাম জহির, আরিফ খান, দিদারুল আলম দিদার, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপি, গোলাম রাজু, দিদারুল কবির, যুবসংহতির বেলাল হোসেন, সুমন আশরাফ, ছাত্রসমাজের সেক্রেটারি মিজানুর রহমান মিরু, জাপা নেতা মাসুদ চৌধুরী, সুজন দে প্রমুখ।

 

x

Check Also

বিএনপির রাজনীতি নতুন করে সাজাতে হবে: টুকু

বিশ্ব রাজনীতির প্রেক্ষাপট বিবেচনা করে বিএনপির রাজনীতিকে নতুন করে সাজাতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া কন্ডিশনাল গৃহবন্দী। তিনি যেদিন জনগণের সামনে বক্তব্য রাখবেন, ...

মেজর সিনহা হত্যার বিচার দাবি

মেজর (অব.) সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। শনিবার (৮ আগস্ট) নাগরিক ঐক্য ঢাকা মহানগরের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়। এতে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মাহবুবুর ...

পাবনা-৪ আসনে জাপার প্রার্থী রেজাউল করিম

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন মো. রেজাউল করিম। সোমবার (৩১ আগস্ট) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে পার্টির মনোনয়ন বোর্ডের সভায় সাক্ষাৎকার শেষে মো. রেজাউল করিমকে দলীয় প্রার্থী ঘোষণা করা ...

শিরোনামঃ