পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > সুন্দরগঞ্জে উপ-নির্বাচন: আগ্রহী লিটনের স্ত্রী, বোন

সুন্দরগঞ্জে উপ-নির্বাচন: আগ্রহী লিটনের স্ত্রী, বোন

নিজস্ব প্রতিবেদক :

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপ-নির্বাচনে অংশ নিতে ওই আসনের প্রয়াত সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটনের স্ত্রী সৈয়দা খুরশীদ জাহান স্মৃতি এবং তার বড় বোন আফরোজা বারী আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। দলীয় সূত্র রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছে।

এ উপ-নির্বাচনের জন্য আওয়ামী লীগ ১১ থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত আগ্রহী প্রার্থীদের ফরম সংগ্রহ ও জমা দেওয়ার আহ্বান জানায়।

গাইবান্ধা-১ আসনে উপ-নির্বাচনে আগ্রহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন মনজুরুল ইসলামের লিটনের স্ত্রী সৈয়দা খুরশীদ জাহান স্মৃতি এবং তার বড় বোন আফরোজা বারী। এ ছাড়া মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সুন্দরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সুন্দরগঞ্জের পৌর মেয়র আব্দুল্লাহ হেল মামুন।

গত ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের বামনডাঙ্গার শাহবাজপুরে নিজের গ্রামের বাড়িতে দুবৃর্ত্তদের গুলিতে আহত হন মনজুরুল ইসলাম লিটন। হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নির্বাচন কমিশন ওই আসনে উপ-নির্বাচনের জন্য ২২ মার্চ তারিখ নির্ধারণ করেছে। কিন্তু এ মুহূর্তে নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এখনো তফসিল ঘোষণা করা হয়নি। নতুন নির্বাচন কমিশন গঠন হলে তফসিল ঘোষণা করা হবে। সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী শূন্য আসনে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা আছে।

দলীয় প্রার্থী চূড়ান্ত করতে মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের সংদীয় বোর্ডের বৈঠক হবে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে তার সভাপতিত্বে এ বৈঠক হবে।

x

Check Also

বিএনপির রাজনীতি নতুন করে সাজাতে হবে: টুকু

বিশ্ব রাজনীতির প্রেক্ষাপট বিবেচনা করে বিএনপির রাজনীতিকে নতুন করে সাজাতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া কন্ডিশনাল গৃহবন্দী। তিনি যেদিন জনগণের সামনে বক্তব্য রাখবেন, ...

মেজর সিনহা হত্যার বিচার দাবি

মেজর (অব.) সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। শনিবার (৮ আগস্ট) নাগরিক ঐক্য ঢাকা মহানগরের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়। এতে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মাহবুবুর ...

পাবনা-৪ আসনে জাপার প্রার্থী রেজাউল করিম

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন মো. রেজাউল করিম। সোমবার (৩১ আগস্ট) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে পার্টির মনোনয়ন বোর্ডের সভায় সাক্ষাৎকার শেষে মো. রেজাউল করিমকে দলীয় প্রার্থী ঘোষণা করা ...

শিরোনামঃ