পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > ‘বেমানান’ তাই রাজনীতি ছাড়ছেন সাংসদ তুহিন

‘বেমানান’ তাই রাজনীতি ছাড়ছেন সাংসদ তুহিন

জ্যেষ্ঠ প্রতিবেদক:

বর্তমান রাজনীতিতে নিজেকে ‘বেমানান’উল্লেখ করে রাজনীতিকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন আওয়ামী লীগের সাবেক এমপি সাবিনা আক্তার তুহিন।

‘বিদায় প্রাণের সংগঠন। দুর্দিনের কর্মী হবো যদি দেহে থাকে প্রাণ’-নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্ট থেকে এক স্ট্যাটাসে এভাবেই নিজের বিদায় নেয়ার কথা লেখেন তিনি।

সাবিনা আক্তার তুহিনের পুরো স্ট্যাটাস তুলে ধরা হলো-

‘আমি রাজনীতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে বাসায় থাকবো। আমি আমার বাচ্চাদের সময় দিতে পারি নাই, পেটে বাচ্চা নিয়েও আন্দোলন সংগ্রাম করেছি। আমাকে প্রধানমন্ত্রী এমপি বানিয়েছিলেন এ জন্য ধন্যবাদ। আমি কেবল আমার সন্তানদের নিয়ে থাকতে চাই। তাই আমার পদত্যাগের সিদ্ধান্ত।

আমি বর্তমান রাজনীতিতে বেমানান। আমি এতো তাবেদারি করতে পারবো না। আমি রাজনীতির জন্য অনেক হিসেব করে পথ চলেছি, কোনো অন্যায়কে প্রশ্রয় দেই নাই। জীবনে প্রতিটি মুহুর্তে সতর্ক পথ চলেছি, কখনও ভুল পথে পা ফেলি নাই। তারপরও সবাই বলে আমি যোগ্য না, কারণ আমার কাছে প্রার্থী হওয়ার মতো অর্থ নেই।

 

নারী হওয়া আজন্ম পাপ, তার মাসুল গুনতে হয় প্রতিনিয়ত। নারী এমপি হলে তাদের কেবল নারী ইস্যুতে কাজ করার অধিকার আছে, মানুষ হিসেবে সকলের কাজ করার অধিকার নেই। একজন নারী সর্বত্র এতো পরীক্ষা দেয়, তাও তারাই খারাপ-অযোগ্য। নারী ক্ষমতায়ন তখনই হবে, যখন ঘরে বাইরে সিদ্ধান্তে নারীর ও ভূমিকা থাকবে।

আমি একজন ভিতু মানুষ হয়ে থাকতে চাই না, সত্য কথা বলতে অন্যায়ের প্রতিবাদ করতে চাই। আমি যদি খারাপ হই, তবে আমি মেনে নিবো, তবে মিথ্যে অপবাদ মেনে নিবো না। আমাকে হটাতে অনেক মিথ্যে অপবাদ দেয়া হয়েছে, যা জেনে আমি ক্ষিপ্ত । চামচামি করা আমার নিয়মে নেই, মেয়ে মানুষ তুমি এভাবে চলতে পারবে না, ওভাবে চলতে পারবে না। এসব আমি মেনে নিতে পারি না, আমি স্বাধীন।

আমি পাপকে ঘৃণা করি, তা যদি পরিবারের কেউও হয় তাকেও ত্যাগ করি, যা আমার কাছের মানুষরা জানে। আমি পরাজয় মেনে নিতে রাজি, যদি সেটা নিয়মের মধ্যে হয়, তবে অনিয়মের কাছে পরাজয় মানতে পারি না । আমার কাছে কারো কিছু চাওয়ার থাকলে দূরে থাকেন, কারণ আমি কারো জন্য কিছু করার ক্ষমতা রাখি না, আমি কেবলই শূন্য।

আমি সংগ্রাম যুদ্ধ করার শক্তি রাখলেও সকলের নত মাথা আমাকে বিরত হওয়ার বার্তা দেয়। পরাজিত সৈনিকের মতো খুঁড়িয়ে হাঁটার চাইতে না হাঁটাই ভালো। বিদায় প্রাণের সংগঠন, ক্ষমতায় নাই বা পেলে, দুর্দিনের কর্মী হবো যদি দেহে থাকে প্রাণ ।’

x

Check Also

‘ভয়াবহ অবস্থার মধ্যে আছি’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সবচেয়ে ভয়াবহ অবস্থার মধ্যে আছি- বাঁচব কি বাঁচব না, ডেঙ্গুতে আক্রান্ত হব কি হব না। আমাদের সাহেবরা যারা নাকে তেল দিয়ে দেশ পরিচালনা করছেন, তারা ...

রংপুর উপ-নির্বাচনে অংশ নেবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক: রংপুর উপ-নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। সোমবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সিদ্ধান্তের কথা জানান। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা ...

মেয়র-মন্ত্রীকে দায়িত্বশীল বক্তব্য দেয়ার পরামর্শ কাদেরের

জ্যেষ্ঠ প্রতিবেদক : ডেঙ্গু নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও সিটি কর্পোরেশনের মেয়রদের দায়িত্বশীল বক্তব্য দেয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘তারা ...

শিরোনামঃ