পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > আশাবাদী জাকির; তার ত্যাগের মূল্যায়ন করবে তৃণমূল

আশাবাদী জাকির; তার ত্যাগের মূল্যায়ন করবে তৃণমূল

১/১১ থেকে শুরু করে এ পর্যন্ত তার বিরুদ্ধে মামলা হয়েছে ৩৮ টি। সাভার, আশুলিয়া, দারুস সালাম ও পল্টন থানার এসব মামলায় বেশ কয়েকবার কারাবরণও করেন।

২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি রাজধানীর রায়েরবাজার থেকে ডিবি পুলিশ উঠিয়ে নিয়ে যায়। ৩ দিন নিখোঁজ থাকা জাকিরকে ২৭ ফেব্রুয়ারি সকালে ডিবি মিডিয়া সেন্টারে হাজির করা হয়।

বলছিলাম মো. জাকিরুল ইসলাম জাকিরের কথা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগে অর্নাস শেষ করেছেন। তবে তার অভিযোগ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি হওয়ায় তাকে স্নাতকোত্তর শেষ করার সুযোগ দেওয়া হয়নি।

ছাত্রদলের রাজনীতি এসে হামলা, মামলা ও নির্যাতনের শিকার হওয়া এই ত্যাগী নেতা ২৭ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া কাউন্সিলে প্রার্থী হয়েছেন। তিনি প্রতিদ্বন্দিতা করছেন সাধারণ সম্পাদক পদে।

জাকির আশাবাদী তৃণমূলের নেতাকর্মীরা তার ত্যাগের মূল্যায়ন করে তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন, নির্বাচিত হলে ছাত্রদলে কমিটি বাণিজ্য বন্ধ করবেন।

রাজীব-আকরাম কমিটির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ছিলেন জাকির। এর আগে ছাত্রদল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার ১নং যুগ্ম আহবায়ক ও আলবেরুনী হল শাখা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জাকির বলেন, ২৭ বছর পর যে প্রেক্ষাপটে কাউন্সিল হতে যাচ্ছে, তা সত্যিই কঠিন। এই প্রেক্ষাপটে নির্বাচিত হওয়ার পর নতুন – নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। ছাত্রদলের সারাদেশের সবকটি ইউনিট যোগ্য নেতৃত্বের মাধ্যমে শক্তিশালী করতে হবে।

ছাত্রদলকে ক্যাম্পাস মুখি করার কথা উল্লেখ্য করে তিনি বলেন, ছাত্রদলকে ক্যাম্পাসে শক্তিশালী করতে হবে। সারাদেশে বিশ্ববিদ্যালয় ও কলেজ ইউনিটগুলোতে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে কর্মী তৈরি করতে হবে। শিক্ষা ক্ষেত্রে গণতন্ত্রের প্রবর্তক, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপির অবদান তুলে ধরতে হবে।

জাকির আরো বলেন, সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য কঠোর আন্দোলন কর্সসূচির গ্রহণ করা হবে। প্রয়োজনে স্বতন্ত্র কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে ছাত্রদল।

তিনি বলেন, আমি বিভিন্ন জেলা সফর করছি। সারা দেশের ১১৭টি ইউনিটের ৫৮০ জন কাউন্সিলরদের কাছে পৌছানোর চেষ্টা করছি। ইতোমধ্যে অনেকের সাথে দেখা হয়েছে, কথা হয়েছে। তাদের মনে আমাকে ঘিরে অনেক প্রত্যাশা। আমি নির্বাচিত হলে,তাদের প্রত্যাশা অনুয়াযী কাজ করবো।

আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হবে। এতে সভাপতি পদে ৯ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৯ জন প্রতিদ্বন্দিতা করছেন।

x

Check Also

আবরার হত্যা: ১১ ছাত্রলীগ নেতা বহিষ্কার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সাথে ১১ জনের সংশ্লিষ্টতার অভিযোগে তাদের ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। সোমবার রাতে ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আল-নাহিয়ান খান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা যে তদন্ত ...

উদ্ভাবনী নারী নেতৃত্বে বিশ্বসেরা তালিকায় পুতুল

বৈশ্বিক মানসিক স্বাস্থ্য উন্নয়নে নিজের উদ্ভাবনী কৃতিত্বের স্বীকৃতি হিসেবে বিরল সম্মান অর্জন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল। বিশ্বসেরা একশ উদ্ভাবনী নারী নেতৃত্বের তালিকায় একমাত্র বাংলাদেশি হিসেবে ঠাঁই করে নিয়েছেন তিনি। সম্প্রতি ...

দাবি মেনেছে প্রশাসন, মনীষার অনশনসঙ্গীদের বিজয়মিছিল

বরিশাল নগরে ব‌্যাটারিচালিত রিকশা চলতে দেয়ার দাবি মেনে নিয়েছে জেলার পুলিশ প্রশাসন। এর পরপরই ডা. মনীষা চক্রবর্ত্তীর নেতৃত্বে বিজয় মিছিল করেছে চালকরা। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের জেলা কমিটির আহ্বায়ক ইমরান হাবিব রুমন জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ‌্যার পর ...

শিরোনামঃ