পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > জাপার ২১ প্রার্থীর নাম যাচ্ছে দলীয় প্রধানের কাছে

জাপার ২১ প্রার্থীর নাম যাচ্ছে দলীয় প্রধানের কাছে

বিএনপি থেকে জাপায় আসা এস এম মুশফিকুর রহমানকে কেন্দ্র করে খুলনায় দলের অভ্যন্তরে ক্ষোভের বিস্ফোরণ ঘটেছে।

ক্ষুব্ধ কর্মীদের পক্ষে এই প্রথম আনুষ্ঠানিক বৈঠকে মেয়র প্রার্থী হিসেবে তার নাম প্রত্যাহারের জন্য কেন্দ্রের কাছে সুপারিশ পাঠানোর দাবি উঠেছে। পাশাপাশি একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে খুলনার ছয়টি আসনে ২১ জন সম্ভাব্য প্রার্থীর নাম দলীয় প্রধানের কাছে পাঠানো হচ্ছে।

দলের মহাসচিবের পাঠানো চিঠিতে ২৮ ফেব্রুয়ারির মধ্যে জেলার সংসদ সদস্য প্রার্থীদের তালিকা পাঠাতে নির্দেশের প্রেক্ষিতে শনিবার বিকেলে অনুষ্ঠিত দলের নগর ও জেলা শাখার যৌথ  বৈঠকে এ তালিকা প্রস্তুত করা হয়।

দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি শফিকুল ইসলাম মধু।

প্রধান অতিথি ছিলেন কেন্দ্রের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট প্রাক্তন সংসদ সদস্য শেখ আবুল হোসেন।

আলোচনায় অংশ নেন মোল্লা মুজিবর রহমান, খান আকরামুজ্জামান, জোহর আলী মোড়ল, মোস্তফা কামাল জাহাঙ্গীর, আশরাফুল ইসলাম সেলিম, মো. কালা চাঁন, ডা. আবুল কাশেম, আজগর হোসেন সাব্বির, শাহরিয়ার নাজিম, শহিদুল কাদির উৎসব, প্রিন্স হোসেন কালু, ফয়জুল ইসলাম বাবু, মো. জমির উদ্দিন, মো. শেখ সাদী, তৈমুর হোসেন শাহীন, এরশাদুজ্জামান ডলার প্রমুখ।

সভায় খুলনার ছয়টি আসনের সম্ভাব্য ২১ প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়।

সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন খুলনা-১ আসনে দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, জেলা শাখার প্রাক্তন সভাপতি  মহানন্দ সরকার, কনিকা রায়, খুলনা-২ আসনে প্রাক্তন সংসদ সদস্য শেখ আবুল হোসেন, নগর সম্পাদক মো. তরিকুল ইসলাম, খুলনা-৩ আসনে জেলা সভাপতি শফিকুল ইসলাম মধু, মঞ্জুরুল আলম, কেন্দ্রীয় সদস্য এম এ আল মামুন, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা-বিষয়ক সম্পাদক মোল্লা মুজিবর রহমান, আশরাফুল ইসলাম সেলিম, আব্দুর রাজ্জাক হাওলাদার, খুলনা-৪ আসনে প্রাক্তন সংসদ সদস্য এ কে এম মোক্তার হোসেন, এম হাদীউজ্জামান, ফরহাদ হোসেন, গিয়াস উদ্দিন আহমেদ, খুলনা-৫ আসনে জোহর আলী মোড়ল, মোল্লা মুজিবর রহমান, লতিফ জমাদ্দার, খুলনা-৬ আসনে জেলা সভাপতি শফিকুল ইসলাম মধু, পাইকগাছা উপজেলা শাখার সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীর, কেন্দ্রীয় সদস্য ঢালী মোস্তফা শফিকুল ইসলাম, অধ্যাপক গাউসুল আজম ও জি এম বাবুল।

এ তালিকা শিগগির কেন্দ্রে দলীয় প্রধানের কাছে পাঠানো হবে বলে সূত্র জানিয়েছে।

সভায় স্বেচ্ছাসেবক দল থেকে সদ্য জাপায় যোগদানকৃত এস এম মুশফিকুর রহমানকে খুলনা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করায় দলের একাধিক নেতা ক্ষোভ প্রকাশ করেন।

বক্তারা বলেন, মুশফিকুর রহমান নগর জাপার সাধারণ সম্পাদক শেখ আবুল কাশেম হত্যা মামলার আসামি। বক্তাদের একটি অংশ মেয়র প্রার্থী হিসেবে তার নাম প্রত্যাহারের জন্য কেন্দ্রের কাছে সুপারিশ  পাঠানোর দাবি জানানো হয়।

x

Check Also

বিএনপির রাজনীতি নতুন করে সাজাতে হবে: টুকু

বিশ্ব রাজনীতির প্রেক্ষাপট বিবেচনা করে বিএনপির রাজনীতিকে নতুন করে সাজাতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া কন্ডিশনাল গৃহবন্দী। তিনি যেদিন জনগণের সামনে বক্তব্য রাখবেন, ...

মেজর সিনহা হত্যার বিচার দাবি

মেজর (অব.) সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। শনিবার (৮ আগস্ট) নাগরিক ঐক্য ঢাকা মহানগরের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়। এতে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মাহবুবুর ...

পাবনা-৪ আসনে জাপার প্রার্থী রেজাউল করিম

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন মো. রেজাউল করিম। সোমবার (৩১ আগস্ট) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে পার্টির মনোনয়ন বোর্ডের সভায় সাক্ষাৎকার শেষে মো. রেজাউল করিমকে দলীয় প্রার্থী ঘোষণা করা ...

শিরোনামঃ