পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত বিএনপি: কাদের

অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত বিএনপি: কাদের

বিএনপি নেতারা বৈশ্বিক এ সংকটে দায়িত্বশীল ভূমিকা পালন না করে দেশবিরোধী অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (১৯ জুলাই) রাজধানীর সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

ইতালি প্রবাসী বিএনপির এক নেতার দেশবিরোধী অসত্য বক্তব‌্যে প্রবাসীদের মধ‌্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ তৈরি হয়েছে উল্লেখ করে কাদের বলেন, বাংলাদেশে নাকি ১০ লাখ মানুষ করোনায় আক্রান্ত, দেশে কোনো চিকিৎসা নেই।

বিএনপি নেতাদের এ ধরনের আজগুবি মিথ্যা বক্তব্য আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে ছোট করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি নেতার এ বক্তব্যে ইতালি প্রবাসীরাসহ পুরো জাতি ক্ষুব্ধ। বিএনপি দেশে-বিদেশে যে ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী তা আবারও প্রমাণ হলো।

সরকারের বিরোধিতা করতে গিয়ে বিএনপি দেশের বিরোধিতায় নেমেছে, মিথ্যাচার করছে উল্লেখ করে তিনি বলেন, এসব কারণেই বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিদেশে যেতে চাইলে সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী নির্ধারিত ১৬টি প্রতিষ্ঠান থেকে করোনার সনদ নিতে হবে।

দুটি প্রতিষ্ঠানের প্রতারণার কারণে নমুনা পরীক্ষায় মানুষের আগ্রহ যেমন কমছে, আস্থাও কিছুটা কমছে বলে মনে করেন মন্ত্রী। তবে নমুনা সংগ্রহের পর যাতে রেজাল্ট দিতে দীর্ঘসময় না লাগে সেদিকে ল্যাবগুলোকে মনোযোগ দেওয়ার আহ্বান জানান তিনি।

অসহায় দরিদ্র মানুষকে ফি দিয়ে পরীক্ষা করাতে হয় বলে নমুনা পরীক্ষা করছে না, করোনার অভিঘাতে অনেক মানুষ এখন কর্মহীন তাই তাদের আর্থিক সক্ষমতার কথা বিবেচনা করে ফি ছাড়া পরীক্ষার সুযোগ দেওয়ার বিষয়টি বিবেচনার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানান সেতুমন্ত্রী।

সারাদেশে বিভিন্ন স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে লাখ লাখ শিক্ষক-কর্মচারী কর্মরত। সরকারি ও এমপিওভুক্ত ছাড়া বিশাল একটি অংশ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত। সংকটের এ সময়ে তাদের বেতন-ভাতা দেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

x

Check Also

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিতে এবার মাঠে আ.লীগ

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিতে এবার মাঠে নেমেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ইতোমধ্যে দলীয়ভাবে এ ব্যাপারে তৎপরতাও শুরু করেছে দলটি। এরই মধ্যে দলীয় প্রধান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৫ দফা ...

ঈদ জামাতে নির্দেশনা মেনে চলার আহ্বান কাদেরের

ঈদ জামাতের বিষয়ে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘মনে রাখতে হবে ঈদ উৎসব যেন বিষাদ সিন্ধুতে রূপ না নেয়।’ শনিবার (২৩ মে) রাজধানীর সংসদ ভবন এলাকায় ...

সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর জন্মদিন শুক্রবার

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ৮৫তম জন্মদিন শুক্রবার (৮ মে)। ১৯৩৫ সালের এই দিনে তিনি মাগুরা জেলায় মাতুলালয়ে জন্মগ্রহণ ...

শিরোনামঃ