পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > বিএনপি জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করছে : কাদের

বিএনপি জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করছে : কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করছে। সরকার জঙ্গিবাদ দমন করছে। এজন্যই বিএনপির অন্তর্জ্বালা শুরু হয়েছে।

শুক্রবার ধানমন্ডি ৩২ নম্বর ভবন প্রাঙ্গণে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।

গতকাল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা জঙ্গিবাদকে নির্মূল করার জন্য জাতীয় ঐকমত্য সৃষ্টির আহ্বান জানিয়েছিলাম। কিন্তু সরকার সেই আহ্বানে সাড়া না দিয়ে জঙ্গিবাদকে ব্যবহার করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করছে।

এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করছে, আর তাদের মদদ দিচ্ছে। আর সরকার জঙ্গিবাদ দমন করছে। এজন্যই বিএনপির অন্তর্জ্বালা শুরু হয়েছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে আমাদের মূল শপথ হলো, তিনি যে অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের স্বপ্ন দেখেছেন, তা বাস্তবায়ন করা। শুক্রবার রাজধানীর সিদ্ধেশ্বরী উচ্চ বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, শেখ হাসিনা খুনিদের বিচার করতে পেরেছেন। বাকি যে সমস্ত খুনি এখনো পলাতক আছে তাদেরকে আমরা ফিরিয়ে এনে বিচারের কাঠগড়ায় দাড় করাবো। নূর চৌধুরী কানাডায় পালিয়ে আছে। তাকে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

x

Check Also

বেগম জিয়ার ‘ভুয়া জন্মদিনে’ উপহার পাঠিয়ে চীনা দূতাবাসের দুঃখ প্রকাশ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‘ভুয়া জন্মদিন’ পালন অনুষ্ঠানে শুভেচ্ছা উপহার পাঠানোর পর দুঃখ প্রকাশ করেছে চীনা দূতাবাস। দূতাবাসের পক্ষ থেকে বিষয়টিকে ‘ভুল’ বলে উল্লেখ করা হয়েছে। জানা গেছে, পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় চীনা দূতাবাসে বিষয়টি ...

বিএনপির রাজনীতি নতুন করে সাজাতে হবে: টুকু

বিশ্ব রাজনীতির প্রেক্ষাপট বিবেচনা করে বিএনপির রাজনীতিকে নতুন করে সাজাতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া কন্ডিশনাল গৃহবন্দী। তিনি যেদিন জনগণের সামনে বক্তব্য রাখবেন, ...

মেজর সিনহা হত্যার বিচার দাবি

মেজর (অব.) সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। শনিবার (৮ আগস্ট) নাগরিক ঐক্য ঢাকা মহানগরের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়। এতে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মাহবুবুর ...

শিরোনামঃ