পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > রোহিঙ্গা ইস্যু : ওআইসিকে ভূমিকা রাখার আহ্বান

রোহিঙ্গা ইস্যু : ওআইসিকে ভূমিকা রাখার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক : রোহিঙ্গা সমস্যা সমাধানে ভূমিকা রাখতে ওআইসির প্রতি আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ।

বৃহস্পতিবার দুপুরে সংসদের বিরোধীদলীয় নেতার কার্যালয়ে ওআইসির মহাসচিব ড. ইউসুফ বিন আহমাদ আল ওথাইমিন সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ আহ্বান জানান।

ওআইসি মহাসচিবের উদ্দেশ্যে তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ-মিয়ানমার দ্বিপাক্ষিক সম্পর্ক ক্রমেই জটিল হয়ে উঠছে। মিয়ানমার সরকারের নির্যাতনে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমরা। আর এ অবস্থার উত্তরণে ওআইসি চাইলে ভালো ভূমিকা রাখতে পারে। তিনি ওআইসি মহাসচিবকে এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

জবাবে ওআইসির মহাসচিব ড. ইউসুফ বিন আহমাদ আল ওথাইমিন বলেন, রোহিঙ্গা একটি গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর ইস্যু। বিষয়টি জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে গুরুত্বের সঙ্গে তুলে ধরা হবে।

মুসলিম বিশ্বের সম্পর্ক উন্নয়নের তাগিদ দিয়ে বিরোধীদলীয় নেতা বলেন, ইসলামী ঐক্যজোটভুক্ত দেশসমূহের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। এই সম্পর্ককে আরো এগিয়ে নিতে দেশগুলোর মধ্যে নিয়মিত সংলাপ ও মতবিনিময় করা দরকার। একে অপরের সহযোগিতার মাধ্যমে এ বন্ধনকে আরো এগিয়ে নেওয়া যেতে পারে।

রওশন এরশাদ নেতা বলেন, সত্যিকারের ইসলামী মূল্যবোধকে বিশ্বের শোষিত-বঞ্চিত মানুষের কল্যাণে ব্যবহার করতে হবে। আর এক্ষেত্রে ওআইসি আরো কার্যকরি ভূমিকা রাখতে পারে।

এ সময় ওআইসির মহাসচিব বলেন, মুসলিম দেশগুলোর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিকভাবেই সুদৃঢ়। ওআইসিতে বাংলাদেশের সক্রিয় ভূমিকার কারণেই ঢাকায় ওআইসি পররাষ্ট্রমন্ত্রী ও পর্যটন মন্ত্রীদের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনের মাধ্যমে বর্হিঃবিশ্বে বাংলাদেশ তার ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরবে।

বৈঠকে বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী, বিরোধীদলীয় হুইপ নূরুল ইসলাম ওমর, সালাহউদ্দিন আহমেদ মুক্তি, রওশন আরা মান্নান, খুরশিদ আরা হক উপস্থিত ছিলেন।

x

Check Also

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান চান রওশন

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান দরকার বলে মনে করেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। বুধবার (০৭ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, দেশজুড়ে একের পর এক ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটছে। সেই সঙ্গে নির্যাতনের ভিডিও সামাজিক ...

যুবলীগকে মাঠে থাকার নির্দেশ

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে যুবলীগকে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। রোববার (৪ অক্টোবর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর নুর কমিউনিটি সেন্টারে যুবলীগ আয়োজিত জরুরি নির্বাচনী সভায় ...

‘আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না’

আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি, জণভোগান্তি এবং জণমালের ক্ষতি সরকার মেনে নেবে না বলে বিএন‌পিকে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (০৪ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ...

শিরোনামঃ