পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > ‘কোনো বিচারপতিকে এমন কোনো কথা বলতে শুনি নাই’

‘কোনো বিচারপতিকে এমন কোনো কথা বলতে শুনি নাই’

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে প্রধান বিচারপতির মন্তব্যে ব্যক্তি স্বার্থে প্রতিষ্ঠানের ব্যবহার হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি ছেড়ে নতুন দল গড়া ব্যারিস্টার নাজমুল হুদা।
শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় গণতান্ত্রিক লীগের শোক দিবসের আলোচনা সভায় তৃণমূল বিএনপির এই চেয়ারম্যান একথা বলেন।

তিনি বলেন, জাতীয় সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে। সেই সংসদ সদস্যদের যখন শীর্ষস্থানীয় কোনো বিচারক ‘অপরিপক্ক’ বলেন, তখন দুঃখ লাগে।

“এই পর্যন্ত কোনো বিচারপতিকে এমন কোনো কথা বলতে শুনি নাই। এই চিফ জাস্টিসের কাছ থেকে যেমনটা শুনছি। আসলে এটা কোনো ব্যক্তিস্বার্থ রক্ষার জন্য প্রতিষ্ঠানকে ব্যবহার করা হচ্ছে।”

আওয়ামী লীগের নেতৃত্বাধীন রাজনৈতিক দলগুলোর জোটের অংশ হওয়ার চেষ্টায় থাকা এই আইনজীবী বলেন, বঙ্গবন্ধুর সকল স্বপ্ন পূরণ হলে আজ দেশে কোনো সমস্যাই থাকতো না।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে বিএনপি রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন এই দলটির সাবেক মন্ত্রী হুদা।

“বিএনপির সাথে অনেক কিছুতে আমার মতপার্থক্য থাকার কারণে আমি বের হয়ে এসেছি।… পঞ্চদশ সংশোধনীর সময় ওনারা তো সংসদের সাথে বিচার বিভাগের লাগালাগির কথা বলেন নি। তখন ওনারা বিচার বিভাগের বিরুদ্ধে অনেক কথা বলেছেন। তাহলে এখন কেন?”

পরস্পরের প্রতি উসকানিমূলক কথা না বলে ‘ব্ঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে’ বড় রাজনৈতিক দলের নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

x

Check Also

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান চান রওশন

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান দরকার বলে মনে করেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। বুধবার (০৭ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, দেশজুড়ে একের পর এক ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটছে। সেই সঙ্গে নির্যাতনের ভিডিও সামাজিক ...

যুবলীগকে মাঠে থাকার নির্দেশ

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে যুবলীগকে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। রোববার (৪ অক্টোবর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর নুর কমিউনিটি সেন্টারে যুবলীগ আয়োজিত জরুরি নির্বাচনী সভায় ...

‘আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না’

আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি, জণভোগান্তি এবং জণমালের ক্ষতি সরকার মেনে নেবে না বলে বিএন‌পিকে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (০৪ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ...

শিরোনামঃ