পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > ‘চাল নিয়ে জনগণের সঙ্গে তামাশা করছে সরকার’

‘চাল নিয়ে জনগণের সঙ্গে তামাশা করছে সরকার’

নিজস্ব প্রতিবেদক : চাল নিয়ে সরকার জনগণের সঙ্গে তামাশা করছে। চালের দাম বাড়ার জন্য সরকারি দলের বাজার সিন্ডিকেট দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে চালের দাম নিয়ন্ত্রণে আনার দাবিতে খাদ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানপূর্বক বাংলাদেশ গণ ঐক্য আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, ভোটারবিহীন সরকারের ভয়াবহ দুঃশাসন ও লুটেরা নীতির কারণে চালের মূল্য আজ নিয়ন্ত্রনহীণ। দেশি-বিদেশি বিনিয়োগ এখন শুন্যের কোঠায়। বিনিয়োগ না হওয়ায় এবং উৎপাদন দিন দিন কমতে থাকায় আমদানির ওপর নির্ভরশীল হয়ে পড়েছে দেশ। ফলে আমদানি খাতে ব্যয় বাড়তে থাকায় বাইরের সঙ্গে বাংলাদেশের পণ্য বাণিজ্যে ঘাটতি বেড়েই চলেছে।

গোলাম মোস্তফা ভুইয়া আরো বলেন, ক্ষমতাসীন দলের ব্যবসায়ী সিন্ডিকেট চালের মূল্যবৃদ্ধির জন্য দায়ী। মন্ত্রীদের সঙ্গে ব্যবসায়ীদের বৈঠকের পরও কমেনি চালের দাম। চাল ব্যবসায়ী ও মিল মালিকরা চালের দাম দুই থেকে তিন টাকা কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন বলে গত কয়েকদিনে সরকারের মন্ত্রীদের বক্তব্য বাগাড়ম্বর ছাড়া আর কিছুই নয়। কারণ এর প্রভাব বাজারে এখনও পড়েনি। গতকালও মোটা চাল ৫৫ টাকা ও মাঝারি সরু চাল ৬৫-৭০ টাকায় বিক্রি হয়েছে।

মানববন্ধন শেষে সংগঠনের উপদেষ্টা মো. মঞ্জুর হোসেন ঈসা ও আরমান হোসেন পলাশের নেতৃত্বে খাদ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি আরমান হোসেন পলাশের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন- জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাতীয়তাবাদী ওলামা দলের নেতা হাফেজ মাসুম বিল্লাহ, হকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এম সাইফুর রহমান প্রমুখ।

x

Check Also

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান চান রওশন

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান দরকার বলে মনে করেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। বুধবার (০৭ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, দেশজুড়ে একের পর এক ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটছে। সেই সঙ্গে নির্যাতনের ভিডিও সামাজিক ...

যুবলীগকে মাঠে থাকার নির্দেশ

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে যুবলীগকে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। রোববার (৪ অক্টোবর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর নুর কমিউনিটি সেন্টারে যুবলীগ আয়োজিত জরুরি নির্বাচনী সভায় ...

‘আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না’

আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি, জণভোগান্তি এবং জণমালের ক্ষতি সরকার মেনে নেবে না বলে বিএন‌পিকে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (০৪ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ...

শিরোনামঃ