পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজনীতি > অনড় সেলিম উদ্দিন: সিদ্ধান্ত ছাড়াই জামায়াত বিএনপি মিটিং সমাপ্ত

অনড় সেলিম উদ্দিন: সিদ্ধান্ত ছাড়াই জামায়াত বিএনপি মিটিং সমাপ্ত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচন নিয়ে সমঝোতা হয়নি জামাত-বিএনপির। শুক্রবার রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে জামাতের ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবর রহমানের আলোচনা কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়। ওই বৈঠক উপস্থিত ছিলেন জামাত ঘোষিত মেয়র প্রার্থী সেলিম উদ্দিনও। ইতিমধ্যে মেয়র পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরমও কিনে ফেলেছেন।

সেলিম উদ্দিন একটি গণমাধ্যমকে বলেন, ‘আশা করি ২০ দলীয় জোট মেয়র হিসেবে আমাকেই মনোয়ন দেবে। যদি আমাকে ২০ দল মনোয়ন না দেয় তাহলে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়াব।
মির্জ ফখরুল শুক্রবারের বৈঠকের ফলাফল দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবহিত করেছেন। আজ রাতে কোনো এক সময় সমঝোতার শেষ চেষ্টা করা হবে বলে বিএপির দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

এদিকে, ঢাকা উত্তরের মেয়র প্রার্থী নিয়ে বিএনপি-জামায়াতের এই টানাপোঁড়েনের মধ্যে একটি অজানা কারণ রয়েছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা। তারা বলছেন, জামায়াত বিএনপির সাথে রাজনীতি করে গত ৯ বছরে কিছুই পায়নি। এবার নিজেদের একক সামর্থ্য দেখাতেই এমনটা করছে জামায়াত সেটাও উল্লেখ করেছেন কেউ কেই।

উল্লেখ্য, আনিসুল হকের মৃত্যুতে ঢাকা সিটি উত্তরের মেয়র পদ শূণ্য হয়েছে। নির্বাচন কমিশন ইতিমধ্যে এই নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী ১৮ জানুয়ারি মেয়র পদে মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। বিএনপির পক্ষ থেকে তাবিথ আউয়ালকেই আবার মেয়র পদে প্রার্থী করার ইঙ্গিত দেওয়া হয়েছে। কিন্তু এর মধ্যেই বিএপির প্রধান মিত্র জামাত মেয়র প্রার্থী হিসেবে ঢাকা উত্তর মহানগরীর আমীর সেলিম উদ্দিনের নাম ঘোষণা করে। সেলিম উদ্দিন ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি। গত সপ্তাহে বেগম জিয়ার সভাপতিত্বে ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ২০ একক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু জামাত মেয়র পদে নির্বাচনে অনঢ় অবস্থান নিয়েছে। বিএনপির একজন নেতা বলেছেন ‘সরকারের ইঙ্গিতেই জামাত খেলছে। এজন্যই তারা আলাদা মেয়র প্রার্থী দিয়েছে।’ কিন্তু সেলিম উদ্দিন এই অভিযোগ অস্বীকার করে বরং তাবিথ আউয়ালকেই সরকারের ইঙ্গিতে দেওয়া প্রার্থী হিসেবে চিহ্নিত করেছেন। তিনি বলেছেন ‘তাবিথ কার আত্মীয় খোঁজ নিন।

মেয়র নির্বাচনকে ঘিরে বিএনপি-জামাতের মখোমুখি অবস্থান নতুন রাজনৈতিক মেরুকরণের ইঙ্গিত বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

x

Check Also

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান চান রওশন

ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের সর্বোচ্চ অবস্থান দরকার বলে মনে করেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। বুধবার (০৭ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, দেশজুড়ে একের পর এক ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটছে। সেই সঙ্গে নির্যাতনের ভিডিও সামাজিক ...

যুবলীগকে মাঠে থাকার নির্দেশ

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে যুবলীগকে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। রোববার (৪ অক্টোবর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর নুর কমিউনিটি সেন্টারে যুবলীগ আয়োজিত জরুরি নির্বাচনী সভায় ...

‘আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না’

আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি, জণভোগান্তি এবং জণমালের ক্ষতি সরকার মেনে নেবে না বলে বিএন‌পিকে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (০৪ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ...

শিরোনামঃ