পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > অর্থনীতি > নতুন পণ্যের রপ্তানি বাড়াতে গুরুত্ব আরোপ এফবিসিসিআইএ’র

নতুন পণ্যের রপ্তানি বাড়াতে গুরুত্ব আরোপ এফবিসিসিআইএ’র

অর্থনৈতিক প্রতিবেদক : 
এশিয়ার সম্ভাবনাময় দেশগুলোতে বাংলাদেশি পণ্যের বাজার সম্প্রসারণ এবং নতুন পণ্যের রপ্তানি বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ করেছে ব্যবসায়ী শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

শনিবার রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই সভাকক্ষে এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ফরেন এ্যাফেয়ার্স (এশিয়া এন্ড প্যাসিফিক) এর সভায় এই গুরুত্ব আরোপ করেন ব্যবসায়ীরা।

সভায় ব্যবসায়ীরা রপ্তানি উন্নয়ন ব্যুরো এবং বিজিএমইএ এর সহায়তায় বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পোশাক রপ্তানি বাড়ানোসহ বিশ্বের বিভিন্ন দেশে বিপুল শ্রমশক্তির যে চাহিদা রয়েছে, সেই সুযোগ গ্রহণে কর্মীদের যথাযথ প্রশিক্ষণ দিয়ে বিদেশে পাঠানোর বিষয়ে আলোচনা করা হয়।

দেশের প্রধান রপ্তানি পণ্য তৈরি পোশাকের পাশাপাশি হস্তশিল্প, লুঙ্গি ও অন্যান্য পণ্যের রপ্তানি বাড়াতে ব্যবসায়ী নেতারা এসব খাতের উদ্যোক্তাদের যথাযথ সহযোগিতা প্রদানের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইনচার্জ শারিতা মিল্লাত সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন।  সভায় সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান মেহেদী আলী। এফবিসিসিআই পরিচালক খন্দকার রুহুল আমিন এবং হাফেজ হারুণ অর রশিদসহ বিভিন্ন খাত থেকে আসা কমিটির সদস্যরা আলোচনায় অংশ নেন।

x

Check Also

সুদহার সিঙ্গেল ডিজিটে আনতে শিগগির প্রজ্ঞাপন

অর্থনৈতিক প্রতিবেদক : ঋণ ও আমানতের সুদের হার সিঙ্গেল ডিজিটে নিয়ে আসতে ৯/৬ শতাংশের প্রজ্ঞাপন শিগগির জারি করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রোববার দেশের সব বেসরকারি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা ...

ফণি নয়, রমজানের কারণে দাম বেড়েছে ভোগ্য পণ্যের

অর্থনৈতিক প্রতিবেদক : ঘুর্ণিঝড় ফণির কারণে রাজধানীর বাজারগুলোতে পণ্যের দাম বাড়ার আশঙ্কা থাকলেও তা এখনো হয়নি। তবে আসন্ন রমজানকে টার্গেট করে কিছু দিন ধরে বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। বাজার বিশ্লেষকরা বলছেন, ফণির প্রভাবে যদি ...

তথ‌্যপ্রযুক্তির আওতায় কর অব‌্যাহতি চায় পাঠাও

অর্থনৈতিক প্রতিবেদক : ভার্চুয়াল বিজনেস থেকে তথ‌্যপ্রযুক্তি সেবায় অন্তর্ভুক্ত হওয়ার পাশাপাশি কর ও মূল‌্য সংযোজন কর (ভ‌্যাট/মূসক) হতে অব‌্যাহতি চায় রাইড শেয়ারিং সার্ভিস পরিচালনাকারী প্রতিষ্ঠান পাঠাও লিমিটেড। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বরাবর লেখা ...

শিরোনামঃ