পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > অর্থনীতি > কোহলির অধিনায়কত্বে যা আগে ঘটেনি,তাই ঘটল আজ

কোহলির অধিনায়কত্বে যা আগে ঘটেনি,তাই ঘটল আজ

ক্রীড়া ডেস্ক : সাউদাম্পটন টেস্টের ইংল্যান্ড একাদশ জানা গিয়েছিল ম্যাচের আগের দিনই। ভারত একাদশ কেমন হয়, সেটাই ছিল দেখার অপেক্ষা।

রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে শুরুতে কিছুটা শঙ্কা থাকলেও তার একাদশে থাকাটা আগের দিনই নিশ্চিত করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অশ্বিনের সঙ্গে দ্বিতীয় স্পিনার হিসেবে মোহাম্মদ শামির জায়গায় রবীন্দ্র জাদেজার খেলার একটা সম্ভাবনা জেগেছিল। শেষ পর্যন্ত অবশ্য আগের টেস্টের একাদশটাই রেখে দিয়েছে ভারত।

মজার বিষয়, কোহলির অধিনায়কত্বে এই প্রথম অপরিবর্তিত একাদশ নিয়ে টেস্ট খেলতে নামল ভারত! অধিনায়ক হিসেবে এটি কোহলির ৩৯তম টেস্ট। তার অধীনে এর আগে কখনোই একই একাদশ নিয়ে পরপর দুই টেস্ট খেলেনি ভারত। আগে যা ঘটেনি, এবার তা-ই ঘটল।

কোহলি অবশ্য টসটা হেরেছেন। সিরিজের চতুর্থ টেস্টে টস জিতে আগে ব্যাটিং নিয়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট।

আগের টেস্ট থেকে ইংল্যান্ড একাদশে পরিবর্তন এসেছে দুটি। চোটে পড়া ক্রিস ওকসের জায়গায় ফিরেছেন স্যাম কুরান। অলিভার পোপের জায়গায় খেলছেন কাউন্টিতে ডাবল সেঞ্চুরি করা মঈন আলী।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই টেস্ট জিতেছিল ইংল্যান্ড। ট্রেন্ট ব্রিজে তৃতীয় টেস্ট জিতে ঘুরে দাঁড়ায় ভারত। এবার সাউদাম্পটনে জিতে সিরিজে সমতা ফেরাতে পারবে কোহলির দল?

ইংল্যান্ড একাদশ:
অ্যালিস্টার কুক, কিটন জেনিংস, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার, মঈন আলী, স্যাম কুরান, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

x

Check Also

কম্প্রেসর দিয়ে ইরাকে শুরু হলো ওয়ালটনের ব্যবসা

রপ্তানি বাণিজ্যে ব্যাপক সাফল্য দেখাচ্ছে ওয়ালটন। প্রযুক্তিপণ্য রপ্তানিতে একের পর এক জয় করে চলেছে বিশ্বের বিভিন্ন দেশ। ‘মেড ইন বাংলাদেশ’ পণ্য দিয়ে বিশ্ববাসীর মন জয় করে নিচ্ছে তারা। এরই ধারাবাহিকতায় এবার উচ্চমানের কম্প্রেসর রপ্তানির মাধ্যমে ...

ইলিশে স্বস্তি, সবজির দাম বাড়ছেই

নিজস্ব প্রতিবেদক : খুচরা কিংবা পাইকারী, সব বাজারেই ইলিশ মাছের সরবরাহ এখন অনেক বেশি। যে কারণে ইলিশের দাম কিছুটা কমেছে সত্য তবে বেড়েই চলেছে সবজির দাম। গত কয়েকদিনে বাজারে ইলিশের দাপটই বেশি লক্ষ্য করা গেছে। ...

সুদহার সিঙ্গেল ডিজিটে আনতে শিগগির প্রজ্ঞাপন

অর্থনৈতিক প্রতিবেদক : ঋণ ও আমানতের সুদের হার সিঙ্গেল ডিজিটে নিয়ে আসতে ৯/৬ শতাংশের প্রজ্ঞাপন শিগগির জারি করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রোববার দেশের সব বেসরকারি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা ...

শিরোনামঃ