পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > অর্থনীতি > বীমার প্রবৃদ্ধি হ্রাসের কারণ জানালেন সংশ্লিষ্টরা

বীমার প্রবৃদ্ধি হ্রাসের কারণ জানালেন সংশ্লিষ্টরা

বীমার প্রবৃদ্ধি কমে যাওয়ার কারণ হিসেবে বেশকিছু সমস্যার কথা জানিয়েছেন বীমা সংশ্লিষ্টরা।

রোববার বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) উদ্যোগে বিআইএয়ের সম্মেলন কক্ষে ‘বীমা শিল্পে সমস্যা এবং সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা এসব সমস্যার কথা জানান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে বীমার প্রবৃদ্ধি কম হওয়ার কারণ দক্ষ জনশক্তির অভাব, ইমেজ সংকট, নৈতিকতার অভাব, দুর্বল আর্থিক ব্যবস্থাপনা, গবেষণা ও প্রশিক্ষণ এবং প্রচারের অভাব।

আলোচনা সভার প্রধান অতিথি অর্থ মন্ত্রণালয়ের সচিব মো. ইউনুসুর রহমান বলেন, বীমা খাতের বিকাশে সরকারের আগ্রহ আছে। এজন্য প্রয়োজনীয় নীতিমালা, বীমা সংক্রান্ত আইন এবং নিয়ন্ত্রক কর্তৃপক্ষে জনবল নিয়োগ দেওয়া হয়েছে।

অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম। তিনি বলেন, বাংলাদেশের জিডিপিতে বীমা শিল্পের অবদান অতি নগণ্য।

অনুষ্ঠানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য যুবের আহমেদ খানসহ দেশের সব বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

x

Check Also

সুদহার সিঙ্গেল ডিজিটে আনতে শিগগির প্রজ্ঞাপন

অর্থনৈতিক প্রতিবেদক : ঋণ ও আমানতের সুদের হার সিঙ্গেল ডিজিটে নিয়ে আসতে ৯/৬ শতাংশের প্রজ্ঞাপন শিগগির জারি করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রোববার দেশের সব বেসরকারি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা ...

ফণি নয়, রমজানের কারণে দাম বেড়েছে ভোগ্য পণ্যের

অর্থনৈতিক প্রতিবেদক : ঘুর্ণিঝড় ফণির কারণে রাজধানীর বাজারগুলোতে পণ্যের দাম বাড়ার আশঙ্কা থাকলেও তা এখনো হয়নি। তবে আসন্ন রমজানকে টার্গেট করে কিছু দিন ধরে বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। বাজার বিশ্লেষকরা বলছেন, ফণির প্রভাবে যদি ...

তথ‌্যপ্রযুক্তির আওতায় কর অব‌্যাহতি চায় পাঠাও

অর্থনৈতিক প্রতিবেদক : ভার্চুয়াল বিজনেস থেকে তথ‌্যপ্রযুক্তি সেবায় অন্তর্ভুক্ত হওয়ার পাশাপাশি কর ও মূল‌্য সংযোজন কর (ভ‌্যাট/মূসক) হতে অব‌্যাহতি চায় রাইড শেয়ারিং সার্ভিস পরিচালনাকারী প্রতিষ্ঠান পাঠাও লিমিটেড। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বরাবর লেখা ...

শিরোনামঃ